চট্টগ্রামে করোনা পরীক্ষার মুখে ডাক্তারসহ তিনজন, ফল নেগেটিভ ২৩ জনের

চট্টগ্রামে করোনা ভাইরাস পরীক্ষার জন্য শুক্রবার এক চিকিৎসকসহ তিন ব্যক্তির নমুনা নিয়েছে সীতাকুণ্ডের বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)। শুক্রবার (২৭ মার্চ) বিকেল পর্যন্ত এ নিয়ে চট্টগ্রাম থেকে মোট ২৬ জনের নমুনা সংগ্রহ করা হল। এদের মধ্যে ২৩ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। এই ২৩ জনের কারো মধ্যে করোনার সংক্রমণ পাওয়া যায়নি বলে জানিয়েছে বিআইটিআইডি সূত্র।

বিআইটিআইডির মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডা. মামুনুর রশীদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এখন পর্যন্ত আমরা ২৩টি নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছি। এর মধ্যে ১৫টি ঢাকায় ও ৮টি নমুনা আমাদের ল্যাবে পরীক্ষা করা হয়েছে। সবগুলোর রেজাল্ট নেগেটিভ এসেছে।’

ডা. মামুনুর রশীদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আজ আমরা এখন পর্যন্ত তিনটি নমুনা সংগ্রহ করেছি। এর মধ্যে একটি এসেছে বান্দরবান থেকে। চট্টগ্রাম শহর থেকে আমরা দুটো নমুনা সংগ্রহ করেছি দুজনের বাসায় গিয়ে। এর মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন।’

বিআইটিআইডির ল্যাবের মাইক্রোবায়োলজিস্ট অধ্যাপক ডা. শাকিল আহমেদ জানান, বৃহস্পতিবার (২৬ মার্চ) পর্যন্ত ১৪টি পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। শুক্রবার বাকি ৯টি নমুনার পরীক্ষার ফলাফল পাওয়া গেছে।

এর আগে গত বুধবার ফ্রান্সের একটি দাতব্য চিকিৎসা প্রতিষ্ঠানের কাছ থেকে পাওয়া ১০০টি কিট নিয়ে চট্টগ্রামে করোনা ভাইরাস শনাক্তকরণ পরীক্ষা শুরু করে বিআইটিআইডি। পরদিন ভোরে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আরও ১৫০টি কিট এসে পৌঁছে এই প্রতিষ্ঠানে। বিআরটিআইডির কাছে থাকা কিট দিয়ে আরও অন্তত ২০০ জনের নমুনা পরীক্ষা করা যেতে পারে বলে জানিয়েছেন ডা. শাকিল আহমেদ।

এআরটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!