চট্টগ্রামে করোনায় মৃত্যু বেড়ে ৩, বেড়েছে শনাক্তও

চট্টগ্রামে হঠাৎ করে আবার বেড়েছে করোনায় মৃত্যু ও শনাক্ত। গত ২৪ ঘণ্টায় করোনা কেড়ে নিয়েছে ৩ জনের প্রাণ। একই সময়ে ৪৪ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৪ এবং উপজেলা পর্যায়ে ২০ জন।

তাতে করে চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ১ লাখ ১ হাজার ৭২৪ জন। এর মধ্যে নগরে ৭৩ হাজার ৬৭১ জন এবং উপজেলা পর্যায়ে ২৮ হাজার ৫৩ জন। আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে ১ হাজার ২৯৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭১৬ এবং উপজেলায় ৫৮৩ জন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের ১২টি ল্যাব এবং কক্সবাজারের ১টি ল্যাব মিলে ১ হাজার ৭৯৭ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৪ জনের।

সিভিল সার্জন আরও জানান, উপজেলা পর্যায়ে শনাক্ত ২০ জনের মধ্যে ১৪ জনই হাটহাজারী উপজেলাতে। বাকিগুলোর মধ্যে পটিয়ায় ২ জন, লোহাগাড়া, চন্দনাইশ, বোয়ালখালী ও রাউজানে ১ জন করে শনাক্ত হয়। এদিন, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, সীতাকুণ্ড, মিরসরাই এবং সন্দ্বীপে কোন করোনা পজিটিভ রোগী পাওয়া যায়নি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনকে করোনার জীবাণুবাহক হিসেবে শনাক্ত করা হয়েছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৭৯ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১৮২ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা শনাক্ত হয়েছে।

কক্সবাজারে মেডিকেল কলেজে চট্টগ্রামের ৫ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

এন্টিজেন টেস্টে ১০৫ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ৮৬ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি। শেভরণে ৪৩৬ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৬২ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৯ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ২২ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি। ইপিক হেলথ কেয়ারে ৮২ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনে শনাক্ত হয় নি এবং ল্যাব এইডে ৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!