চট্টগ্রামে করোনার নমুনা পরীক্ষা আরও কমে ৩৬৮, শনাক্ত ৩৬

আরও কমে গেল চট্টগ্রামের করোনার নমুনা পরীক্ষা। আগেরদিন ৪৩১ জনের নমুনা পরীক্ষা হলেও গত ২৪ ঘণ্টায় সেটি নেমে এসেছে ৩৬৮-তে। তবে নমুনা পরীক্ষা কমলেও শনাক্ত বেড়েছে আগেরদিনের চেয়ে দুজন বেশি। নতুন শনাক্ত ৩৬ জনের মধ্যে নগরের ২৮ জন ও উপজেলার ৭ জন। একই সময়ে করোনায় প্রাণ হারিয়েছেন আরও একজন এবং করোনাজয় করেছেন ৫৮ জন।

নতুন শনাক্তসহ চট্টগ্রামে এখন করোনা রোগীর সংখ্যা ১৫ হাজার ৮৪৫ জন। এর মধ্যে নগরে ১১ হাজার ১৮০ জন এবং উপজেলায় চার হাজার ৬৬৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন তিন হাজার ৫৭৯ জন এবং করোনার কাছে হার মেনেছেন ২৫২ জন। যাদের মধ্যে নগরের ১৭৪ ও উপজেলার রয়েছে ৭৮ জন।

সোমবার (১৭ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি তিনটি এবং কক্সবাজরের একটি ল্যাব মিলে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ২৮ জন এবং উপজেলার ৬ জন। একইসাথে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ৫৮ জন সুস্থ হয়েছেন এবং নতুনভাবে একজন মারা গেছেন। সিভিল সার্জনের দেয়া রিপোর্টে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাব এবং চট্টগ্রামের বেসরকারি শেভরন ও ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবের করোনা পরীক্ষার কোন তথ্য ছিল না।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ১৮৯ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৮ জন। এর মধ্যে ৭ জন নগরের বাসিন্দা ও ১ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় করোনার কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ১২৭ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ২০ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের মধ্যে নগরেরই ১৮ জন, বাকি ২ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৪ জনের করোনার পরীক্ষা হয়। তাতে ৮ জনের করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে ৩ জন নগরের এবং ৫ জন উপজেলার।

এদিনও বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল এবং শেভরণ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়নি।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৮ জনের করোনার নমুনা পরীক্ষা করেও কোন রোগী পাওয়া যায়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৬ জনের মধ্যে রাউজান উপজেলায় ৩ জন, হাটহাজারীতে ২ জন এবং বাঁশখালী, বোয়ালখালী ও সীতকুণ্ডে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!