চট্টগ্রামে ওয়াসার আরও তিন ওয়াটার বুথের উদ্বোধন মার্চে

চট্টগ্রামে মার্চের মধ্যে আরও তিনটি বিশুদ্ধ পানির ওয়াটার এটিএম বুথ চালু করতে যাচ্ছে ওয়াসা। এর আগে খুলশীতে স্থাপিত প্রথম বুথটিতে ভাল সাড়া পাওয়া গেছে বলে জানান ওয়াসার কর্মকর্তারা।

নগরের পিসি রোড়ের নয়াবাজার মোড়, ফিরোজ শাহ কলোনি ও আগ্রাবাদে আগামী মাসে উদ্বোধন হবে নতুন এই তিন বুথ। মুজিববর্ষে চট্টগ্রামে এমন ১০০টি বুথ বসানোর পরিকল্পনা আছে চট্টগ্রাম ওয়াসার।

চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুল আলম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমাদের আরও তিনটি পানির এটিএম বুথ বসানোর কাজ শেষ পর্যায়ে। মার্চেই নয়াবাজার, আগ্রাবাদ আর ফিরোজ শাহ এলাকায় এই বুথগুলো উদ্বোধন করা হবে।’

এর আগে বসানো প্রথম এটিএম বুথে ভাল সাড়া পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত ২২০ জন সেখানে কার্ড করেছেন। আমাদের ধারণা ছিল অভিজাত এলাকা হওয়ায় খুলশীতে কম গ্রাহক পাওয়া যাবে। কিন্তু সেখানে অভিজাত শ্রেণির অনেকেই পানি সংগ্রহ করছেন।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, আমরা মুজিববর্ষে নগরে ১০০টি বুথ বসানোর লক্ষ্য নিয়ে কাজ করছি। এ প্রক্রিয়ায় অত্যন্ত কম দামে সবার কাছে বিশুদ্ধ পানি পৌঁছানো সম্ভব।

প্রসঙ্গত, ২০২০ সালের প্রথম দিন ১ জানুয়ারি এটিএম বুথে কার্ড প্রেস করে পানি নেওয়ার এই অভিনব পদ্ধতিতে পানি বিক্রির পরীক্ষামূলক কার্যক্রমের উদ্বোধন করা হয়।

এই পদ্ধতিতে এটিএম বুথে কার্ড ঢুকালে পাওয়া যাচ্ছে বিশুদ্ধ পানি। কম দামে এবং সহজে ওয়াসার পানি পেতে এমন আধুনিক পদ্ধতি চালু করেছে চট্টগ্রাম ওয়াসা। দুই কপি ছবি এবং ২০০ টাকা জমা দিয়ে গ্রাহকরা এ কার্ড সংগ্রহ করতে পারছেন।

চট্টগ্রাম ওয়াসা থেকে পানি কিনে বিশুদ্ধ করার পর কার্ডের মাধ্যমে তা সাধারণ মানুষের কাছে বিক্রি করার এ প্রকল্প বাস্তবায়ন করছে যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ‘ড্রিংকিং ওয়েল ওয়াটার’।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!