চট্টগ্রামে এবার সাড়ে ৬ হাজার নেতাকর্মীর কাছে যাচ্ছে নওফেলের উপহার

চট্টগ্রাম নগরীতে দিনমজুরদের হাতে কাজ নেই। তাই ঘরে নেই চালও। না খেয়ে যেন থাকতে না হয়, সে জন্য ঘরে ঘরে গেছে শিক্ষা উপমন্ত্রীর খাদ্যসামগ্রী। মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের যাদের আয়-রোজগার বন্ধ হয়েছে এই করোনার সময়ে, তাদের ঘরেও পৌঁছে গেছে শিক্ষা উপমন্ত্রীর সহযোগিতার হাত। উপমন্ত্রীর এ উদ্যোগ হাজার হাজার ঘরে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

শুধু তাই নয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে স্থানীয় পর্যায়ে নিজেদের উদ্যোগেও তারা কর্মহীন মানুষের কাছে গেছেন খাদ্যসামগ্রী নিয়ে। এবার এই কাজে নিযুক্ত থাকা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সম্মানে ঈদ উপহার পাঠাচ্ছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

খাদ্যসামগ্রী বিতরণে নিয়োজিত নেতাকর্মীদের পাশাপাশি চট্টগ্রাম নগরীর সাড়ে ছয় হাজার আওয়ামীলীগ নেতাকর্মীদের জন্য এ ঈদ উপহার পাঠানো হচ্ছে। নগরীর ৪১টি ওয়ার্ড এবং ২ টি সাংগঠনিক ওয়ার্ডের প্রতিটিতে ১৫০ জন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীর এ ঈদ উপহার পৌঁছানোর কার্যক্রম শুরু করা হয়েছে।

শনিবার (১৬ মে) শিক্ষা উপমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান সিকদার অনিক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সাধারণ ছুটি শুরুর পর থেকে পুরো রমজান মাসব্যাপী শিক্ষা উপমন্ত্রীর পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রাখা হয়। এ কর্মসূচির পাশাপাশি এবার ঈদ-উল-ফিতর উপলক্ষে নগরীর ৪১টি ওয়ার্ড এবং দুইটি সাংগঠনিক ওয়ার্ডের সাড়ে ছয় হাজার আওয়ামী লীগ নেতাকর্মীর জন্য ঈদ উপহারের ব্যবস্থা করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। নগরীর প্রতিটি ওয়ার্ডের ১৫০ জন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীর কাছে শিক্ষা উপমন্ত্রী নওফেলের এ ঈদ উপহার পৌঁছানোর কার্যক্রম শুরু করা হয়েছে।

চট্টগ্রামে এবার সাড়ে ৬ হাজার নেতাকর্মীর কাছে যাচ্ছে নওফেলের উপহার 1

এতে আরও বলা হয়, সম্প্রতি চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের দুই হাজার নেতাকর্মীর পরিবারের জন্য খাদ্যসামগ্রীসহ নগদ চার লাখ টাকা প্রদান করা হয়। এছাড়া চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের নেতাকর্মীর ৫০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পর থেকে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ব্যক্তিগত অর্থায়নে নগরীর অসহায় ছিন্নমূল মানুষ ও মধ্যবিত্ত পরিবারের জন্য নিয়মিত খাদ্য সরবরাহের কর্মসূচি চালু করা হয়। যা এখনও চলমান রয়েছে।

শিক্ষা উপমন্ত্রীর ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান সিকদার অনিক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘দেশে কোভিড-১৯ এর সংক্রমণ শুরু হওয়ার সাথে সাথে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি সাধারন মানুষকে খাদ্য সহায়তা দিতে স্থানীয় পর্যায়ে কাজ করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তাদের পাশাপাশি আওয়ামী লীগের সাড়ে ৬ হাজার নেতাকর্মীদের সম্মানে শিক্ষা উপমন্ত্রী মহোদয় এই ঈদ উপহার দিচ্ছেন।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!