চট্টগ্রামে এক চীনফেরতের রিপোর্ট আসেনি, লক্ষণ মেলেনি দুজনের

করোনা ভাইরাস

নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে কিনা সে শঙ্কা থেকে চীন ফেরত ৩ জন শিক্ষার্থীকে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিসেস (বিআইটিআইডি) হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা নিরীক্ষার জন্য ৩০ জানুয়ারি নমুনা সংগ্রহ করে পাঠানো হয় ঢাকায় পরীক্ষাগারে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) ওই দুই শিক্ষার্থীর শরীরে করোনা ভাইরাসের কোনো লক্ষণ পাওয়া যায়নি বলে নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তবে ১৫ জানুয়ারি চীনফেরত আরেক শিক্ষার্থী করোনা ভাইরাসের লক্ষণ সর্দি-জ্বর নিয়ে ২ ফেব্রুয়ারি ভর্তি হয় বিআইটিআইডি হাসপাতালে। তারও নমুনা সংগ্রহ করে ঢাকায় পরীক্ষাগারে পাঠানো হয়।

এদিকে, নমুনা সংগ্রহ করা ওই শিক্ষার্থী করোনা ভাইরাসে আক্রান্ত কিনা সে সম্পর্কে পরবর্তীতে জানানো হবে বলে জানান সিভিল সার্জন।

তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এ পর্যন্ত চীন ফেরত তিনজনকে ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুই জনের স্যাম্পল সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। সেই রিপোর্টে তাদের করোনা ভাইরাসের লক্ষণ মেলেনি। আবার ২ ফেব্রুয়ারি নতুন ভর্তি হওয়া আরেক শিক্ষার্থীর রক্তের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। আগামীকাল বিকেলের দিকে রিপোর্টের ফলাফল জানা যাবে।’

এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!