চট্টগ্রামে একলাফে ২০০ ছাড়ালো করোনা শনাক্ত

পর পর দুদিন একশর ওপরে থাকা করোনা শনাক্ত এবার একলাফে দুইশর ঘর পার হলো। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যুর পাশাপাশি আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২০৭ জন। শনাক্তদের মধ্যে ১৮৭ জন নগরের এবং ২০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এর আগে রোববার (৯ জানুয়ারি) ১০৪ জন এবং সোমবার (১০ জানুয়ারি) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ১১৯ জন।

এতে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩ হাজার ৪১০ জনে। তাদের মধ্যে নগরের বাসিন্দা ৭৪ হাজার ৯৫১ জন। বাকি ২৮ হাজার ৪৫৯ জন বিভিন্ন উপজেলার। এদের মধ্যে এখন পর্যন্ত মোট ১ হাজার ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৫ জন নগরের, বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬১০ জনের।

মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে দুই হাজার ২৯৬ নমুনা পরীক্ষায় ২০৭ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এতে পরীক্ষার তুলনায় সংক্রমণের হার হয় ৯ দশমিক ১ শতাংশ। আবার

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে চারজন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২২ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে পাঁচজন, অ্যান্টিজেন টেস্টে ২১ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩০ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ১২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে দুজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৩২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে আটজন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৯ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১৯ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ছয়জন এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ল্যাবে তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

উপজেলায় শনাক্ত ২০ জনের মধ্যে রাউজান ও হাটহাজারী উপজেলায় ৫ জন, সাতকানিয়ায় ৩ জন, আনোয়ারা, ফটিকছড়ি ও বোয়ালখালীতে ২ জন করে এবং রাঙ্গুনিয়ার ১ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!