চট্টগ্রামে ঈদুল আজহার অগ্রিম টিকেট বিক্রি শুরু

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে। টিকেট বিক্রির প্রথম দিনে ভিড় কম হওয়ায় টিকেট প্রত্যাশীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন।

সোমবার (২৯ জুলাই) সকাল নয়টা থেকে চট্টগ্রাম রেলস্টেশন থেকে শুরু হয় টিকেট বিক্রি। অনলাইনে অ্যাপসের মাধ্যমে বিক্রি শুরু হয় ভোর ছয়টা থেকে। সোমবার (২৯ জুলাই) দেওয়া হচ্ছে বুধবার ৭ আগস্টের অগ্রিম টিকেট। কাউন্টারে অগ্রিম টিকেট বিক্রি চলবে বিকাল চারটা পর্যন্ত।

বিক্রির প্রথম দিনে চট্টগ্রাম রেলস্টেশনে ভিড় করেছেন টিকেট প্রত্যাশীরা।
বিক্রির প্রথম দিনে চট্টগ্রাম রেলস্টেশনে ভিড় করেছেন টিকেট প্রত্যাশীরা।

চট্টগ্রাম রেলস্টেশন সূত্র জানায়, সোমবার (২৯ জুলাই) চট্টগ্রাম রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া দশ ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি করা হচ্ছে। দশ ট্রেনে ৭ হাজার ১৮ টিকেট দেওয়া হচ্ছে। এরমধ্যে কাউন্টার থেকে ৩ হাজার ৫শ ৮৮ বাকি ৩ হাজার ৪ শ ৪০ টিকেট দেওয়া হচ্ছে অনলাইনে। মঙ্গলবার (৩০ জুলাই) থেকে দেওয়া হবে ঈদের বিশেষ ট্রেন চাঁদপুর স্পেশাল১ ও ২-এর টিকেট। ওই ট্রেনগুলোতে কয়টি টিকেট বরাদ্দ থাকবে তা সোমবার বিকেলের মধ্যে জানা যাবে।

সকাল সাড়ে দশটায় চট্টগ্রাম রেলস্টেশনে গিয়ে দেখা যায়, ঈদের অগ্রিম টিকেট কাউন্টার অনেকটাই ফাঁকা। লাইনে দাড়িয়ে আছে প্রায় ২০ জনের মতো। সোনার বাংলা এক্সপ্রেসে ৭ আগস্টের টিকেট কিনতে আসা মো. মিঠুন বলেন, আমি পৌনে দশটার দিকে স্টেশনে এসেছি। কোন ঝামেলা ছাড়াই টিকেট কিনতে পারছি। প্রথমদিন বলে হয়তো ভিড় একটু কম।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, সকালে টিকেট প্রত্যাশীদের কিছুটা ভিড় ছিলো। নয়টায় টিকেট বিক্রি শুরু হয়। সকাল এগারোটা পর্যন্ত কাউন্টার থেকে বরাদ্দের প্রায় অর্ধেক টিকেট বিক্রি হয়েছে। আশা করি সব টিকেট বিক্রি হয়ে যাবে। কারণ ভ্রমণের দিনও টিকেট বিক্রি করা হয়।

আবুল কালাম আজাদ বলেন, টিকেট কালোবাজারি ঠেকাতে স্টেশন চত্বরে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, জিআরপি পুলিশ, আর্মড ব্যাটেলিয়ান, ডিবি পুলিশ, র‌্যাব মোতায়েন আছে। এছাড়া রেলওয়ের কর্মকর্তা পর্যায়ে ভিজিলেন্স টিম কাজ করছে।

রেলওয়ে সূত্র জানায়, একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকেট সংগ্রহ করতে পারবেন। সুবর্ণ ও সোনার বাংলা এক্সপ্রেস ছাড়া অন্যান্য ট্রেনগুলোতে ভ্রমণের দিন আসনবিহীন টিকেট ইস্যু করা হবে। ৩০ জুলাই দেওয়া হবে ৮ আগস্ট, ৩১ জুলাই দেওয়া হবে ৯ আগস্ট, ১ আগস্ট দেওয়া হবে ১০ আগস্ট এবং ২ আগস্ট দেওয়া হবে ১১ আগস্টের অগ্রিম টিকেট।

এছাড়া ৫ আগস্ট থেকে দেওয়া হবে ফিরতি টিকেট। ৫ আগস্ট দেওয়া হবে ১৪ আগস্ট, ৬ আগস্ট দেওয়া হবে ১৫ আগস্ট, ৭ আগস্ট দেওয়া হবে ১৬ আগস্ট, ৮ আগস্ট দেওয়া হবে ১৭ আগস্ট এবঙ ৯ আগস্ট দেওয়া হবে ১৮ আগস্টের অগ্রিম টিকেট।

এসসি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!