চট্টগ্রামে আসার পথে বিমানবন্দরে গুলিসহ আটক এলডিপি মহাসচিব, পরে জামিন

চট্টগ্রামে আসার পথে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পিস্তলের গুলি ও ম্যাগজিনসহ আটক হলেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহাসচিব রেদোয়ান আহমেদ। অভ্যন্তরীণ টার্মিনালের কেপিআই এলাকায় সোমবার (১ জুলাই) সকাল নয়টার এই ঘটনায় পরে অবশ্য তিনি জামিনও পেয়েছেন। বিকেলে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল ১৫ জুলাই পর্যন্ত রেদোয়ানের জামিন মঞ্জুরের আদেশ দেন।

সকাল সাড়ে সাতটায় বিমান এলডিপি মহাসচিব রেদোয়ান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-১৪৩৩ ফ্লাইটে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে এসে পৌঁছান। তার ল্যাগেজ স্ক্যানিংয়ের সময় তার একটি ম্যাগাজিন ও পিস্তলের সাত রাউন্ড গুলি পাওয়া যায়।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, নিয়ম অনুযায়ী কোনো ফ্লাইটে যাওয়ার সময় অস্ত্র বা গুলি বহন করতে হলে আগেই বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করতে হয়। রেদোয়ান আহমেদ সেটা করেননি। সে কারণে তাকে আটক করা হয়।

তারা বলেন, রেদোয়ান আহমেদ এ বিষয়ে কিছুই জানেন না বলে জিজ্ঞাসাবাদে দাবি করেছেন। এরপরই তাকে সকাল নয়টার দিকে তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়।

আদালতে রেদোয়ান আহমেদের আইনজীবী আব্দুল মোতালেব বলেন, আসামির গুলি ও ম্যাগাজিনগুলোর লাইসেন্স রয়েছে। বিজ্ঞ আদালতে এ লাইসেন্সের কপি দাখিল করা হবে। এছাড়া আসামি ভুলবশত গুলিগুলো বিমানবন্দরে নিয়ে যান। তার কোনো খারাপ উদ্দেশ্য ছিল না।

উভয়পক্ষের শুনানি শেষে ৫০০ টাকা বন্ডে পরবর্তী তারিখ ১৫ জুলাই পর্যন্ত আদালত তার জামিন মঞ্জুর করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!