চট্টগ্রামে আরও ২৭১ শনাক্ত নিয়ে ৯ হাজার ছাড়ালো করোনা রোগী

আগেরদিনের চেয়ে রোগী কমেছে ১০১ জন, তবে বেড়ে গেছে করোনায় মৃত্যু। ২৪ ঘণ্টায় নতুন আরও ২৭১ জন শনাক্ত হওয়ার পাশাপাশি করোনার কাছে হেরে গেলেন ৬ জন। তাতে করে চট্টগ্রামের করোনা রোগী ছাড়িয়ে গেল নয় হাজারের গণ্ডি। ৯১২৩ জন করোনা শনাক্তের মধ্যে ৬ হাজার ২৮৫ জন নগরের ও ২ হাজার ৮৩৮ জন বিভিন্ন উপজেলার। আর মৃত্যুর মিছিল গিয়ে দাঁড়ালো ১৮৪-তে। ২৪ ঘণ্টায় মৃত ছয় জনের মধ্যে চারজন উপজেলার ও দুইজন নগরের। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ১৯৪ জন, এর মধ্যে ১৩৬ জন নগরের ও ৪৮ জন উপজেলার। এদিন করোনা জয় করেছেন আরও ১৯ জন। তাতে করে চট্টগ্রামে করোনা থেকে সুস্থ হওয়ার সংখ্যা এখন এক হাজার ৮৪।

বৃহস্পতিবার (২ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের সরকারি চারটি ও বেসরকারি দুটি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে মোট ১৩৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় আরও ২৭১ জনের দেহে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরের ১৮৭ জন এবং বিভিন্ন উপজেলার ৮৪ জন। একইসাথে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ছয় জন এবং সুস্থ হয়েছেন ১৯ জন।

গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ৩১৫ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের দেহে করোনা পজিটিভ মিলেছে। যাদের মধ্যে ৬ জন নগরের ও ১৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে ২৫৪ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে ২৫ জনের শরীরে। যাদের ১১ জন নগরের ও ১৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে দিনের সর্বাধিক ৪০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় দিনের সর্বোচ্চ ১০০ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়, যাদের মধ্যে ৮৬ জন নগরের ও ১৪ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষা করিয়ে করোনা পজিটিভ শনাক্ত হন ৫১ জন। যাদের ২১ জন নগরের ও বাকি ৩০ জন বিভিন্ন উপজেলার।

অন্যদিকে, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে। যাদের মধ্যে নগরের ৩৪ জন ও উপজেলার ৭ জন।

গত ২৪ ঘণ্টায় শেভরণ ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ৪১ জনের করোনা শনাক্তের কথা জানা যায়। আক্রান্তদের মধ্যে ৩৪ জন নগরের ও ৭ জন উপজেলার বাসিন্দা।

এছাড়া, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১ জনের নমুনা পরীক্ষায় ১ জন উপজেলার করোনা রোগী মিলেছে।

উপজেলা পর্যায়ে নতুন করোনা শনাক্ত ৮৪ জনের মধ্যে সবচেয়ে বেশি রোগী পাওয়া যায় ফটিকছড়ি উপজেলায়। সেখানে ১৫ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এছাড়া মিরসরাইয়ে ১১ জন, রাউজান ও হাটহাজারীতে ১০ জন করে, রাঙ্গুনিয়ায় ৯ জন, সীতাকুণ্ডে ৭ জন, পটিয়ায় ৬ জন, বাঁশখালীতে ৫ জন, সাতকানিয়া ও বোয়ালখালীতে ৪ জন করে এবং আনোয়ারায় ৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!