চট্টগ্রামে আরও ১৭৯ করোনা শনাক্তের মধ্যে নগরেই ১২৩ জন

আক্রান্তের সংখ্যা ছাড়ালো সাড়ে ৫ হাজার

চট্টগ্রাম নগরে আগেরদিন করোনা আক্রান্তের সংখ্যায় কিছুটা স্বস্তি দিলেও পরের দিন এসে তা আবার লাফিয়ে বেড়েছে। আগেরদিন মোট করোনা শনাক্ত ১৭১ জনের মধ্যে ৭৯ জন নগরের এবং ৯২ জন হচ্ছে বিভিন্ন উপজেলার ছিল। গত ২৪ ঘণ্টায় সে চিত্র পুরো উল্টে গেল। এদিন নতুন শনাক্ত ১৭৯ জনের মধ্যে নগরেরই ১২৩ জন। বাকি ৫৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রাম জেলায় করোনার রোগী গিয়ে দাঁড়ালো ৫ হাজার ৫৮৫ জনে। একই সাথে করোনায় আরও ৩ জনের মৃত্যু হওয়ায় মৃুত্যর সংখ্যা এখন ১২৭ পাশাপাশি নতুন করে ২৯ জন সুস্থ হয়ে সংখ্যাটিকে নিয়ে গেল ৪৮৭-তে। সুস্থ ২৯ জনের মধ্যে নগরের ১৭ জন এবং ১২ জন বিভিন্ন উপজেলার।

বুধবার (১৭ জুন) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, নগরের একটি বেসরকারি ল্যাবসহ পাঁচটি ল্যাবে এবং কক্সবাজারের একটি ল্যাবে মোট ৭৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে বিআইটিআইডি, চবি, চমেক, সিভাসু এবং ইম্পেরিয়াল হাসপাতালে যথাক্রমে ২৮১টি, ৪৮টি, ১৪২ টি, ১৫০টি এবং ১৪৩ টি করা হয়। এছাড়া কক্সবাজার ল্যাবে চট্টগ্রামের ১৭ টি নমুনা পরীক্ষা করা হয়।

মঙ্গলবার (১৬ জুন) এসব ল্যাবের করোনা টেস্টের ফলাফলের মধ্যে ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৮১ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। যাদের মধ্যে ৩৩ জন নগরের ও ১৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জন করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৮ জন নগরের ও ১২ জন বিভিন্ন উপজেলার।

একইদিনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের দেহে করোনা পজিটিভ পাওয়া গেছে যাদের সবাই বিভিন্ন উপজেলার।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৪২ জনের নমুনা পরীক্ষা করে ৫৪ জনের করোনা মিলেছে। যাদের মধ্যে ৫১ জন নগরের ও ৩ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামের বেসরকারি করোনা নমুনা পরীক্ষাগার ইম্পেরিয়াল হাসপাতালে ১৪৩ জনের নমুনা পরীক্ষায় ১১ জন করোনা শনাক্ত হয়েছেন যাদের সবাই নগরের।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে এদিন ১৭ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা পাওয়া গেছে, যাদের সবাই বিভিন্ন উপজেলার।

উপজেলা পর্যায়ে শনাক্ত ৫৬ জনের মধ্যে সর্বোচ্চ ২৬ জন হাটহাজারীর। এছাড়া রাঙ্গুনিয়ায় ১০ জন, সীতাকুণ্ডে ৬ জন, লোহাগাড়া ও ফটিকছড়িতে ৫ জন করে এবং মিরসরাইয়ের ৪ জন আছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!