চট্টগ্রামে আরও শতাধিক করোনা শনাক্ত, সুস্থও হয়েছেন ১৩৭ জন

চট্টগ্রামে করোনার নমুনার পরীক্ষা আরও বেড়ে হাজারের ওপর যেতেই শনাক্তও বেড়ে একশ’র ওপরে। নগরের চারটি সরকারি ও দুটি বেসরকারি এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে একহাজার ১৮৮টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ১০৭ জন। এদের মধ্যে ৭৭ জন নগরের এবং ৩০ জন উপজেলার।

অন্যদিকে, পঞ্চম দিনে এসে পাওয়া গেল করোনায় সুস্থতার কোন তথ্য। এদিন সুস্থতার সংখ্যা দেখানো হয় ১৩৭ জন এবং করোনায় মারা গেছেন উপজেলার আরও একজন রোগী।

এ নিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ২৯৯ জন। যাদের মধ্যে নগরের ১২ হাজার ৩৩৮ জন এবং উপজেলার চার হাজার ৯৬১ জন। এদের মধ্যে করোনায় কেড়ে নিয়েছে ২৭৪ জনকে, যাদের মধ্যে ১৮৯ জন নগরের এবং ৮৫ জন উপজেলার। অন্যদিকে, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন চার হাজার ২২৭ জন। অবশ্য ঘরে সুস্থ হওয়াসহ এই সংখ্যা ১২ হাজার ৯৫০ জন।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে ১১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১০৭ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৭৭ জন এবং উপজেলার ৩০ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু হয় এবং ১৩৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ৫৩২ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১৮ জনের দেহে। এদের সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৬৭ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে ১৩ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া যায়। এদের মধ্যে নগরের ১০ জন এবং ৩ জন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ২৪০ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৮ জন নগরের এবং ৯ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১১২ জনের নমুনা পরীক্ষা করেই দিনের সর্বোচ্চ ৩২ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৬ জন নগরের এবং ১৬ জন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭২ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। যাদের ৯ জনই নগরের, ১ জন উপজেলার।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৫৭ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের সবাই নগরের।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের দেহে করোনা শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৩০ জনের সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি সিভিল সার্জনের দেয়া রিপোর্টে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!