চট্টগ্রামে আরও কমেছে করোনা শনাক্ত, শূন্য মৃত্যু

চট্টগ্রামে ধীরে ধীরে কমতে শুরু করেছে করোনার প্রকোপ। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও মৃত্যুর হার দুটিই কমেছে। চট্টগ্রামে নতুন করে ৩৬১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মহানগরে ২৮২ জন এবং উপজেলা পর্যায়ে ৭৯ জন। শনাক্তের হার ১১ দশমিক ৬৮ শতাংশ। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

এ নিয়ে চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে দাঁড়াল ১ লাখ ২৩ হাজার ৪৬ জন। এর মধ্যে নগরে ৮৯ হাজার ৬৬০ জন এবং উপজেলা পর্যায়ে ৩৩ হাজার ৩৮৬ জন। আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১ হাজার ৩৫৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭৩৪ এবং উপজেলায় ৬২৫ জন।

রবিবার (৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. ইলিয়াস চৌধুরী।

তিনি বলেন, চট্টগ্রামের বিভিন্ন ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ৮৯ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৬১ জনের।

ল্যাবভিত্তিক ফলাফলে দেখা যায় বিআইটিআইডিতে ৬৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে ১১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এন্টিজেন টেস্টে ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ইম্পেরিয়াল হাসপাতালে ৩৫২ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ৪৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ২৭৪ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এপিক হেলথকেয়ারে ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। ল্যাব এইডে ২ জনের নমুনা পরীক্ষা করে ০ জনের করোনা শনাক্ত হয়েছে। মেট্রোপলিটন হাসপাতালে ৭৬ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এশিয়ান স্পেশালাইড হাসপাতালে ২৫৬ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ, কক্সবাজার মেডিকেল কলেজ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল এবং আরটিআরএলে পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে শনাক্ত ৭৯ জনের মধ্যে পটিয়ায় সর্বাধিক ১২ জন রয়েছেন। এছাড়া, বোয়ালখালী, রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে ৭ জন করে, সাতকানিয়া ও রাউজানে ৬ জন করে, লোহাগাড়া, সীতাকুণ্ড ও মিরসরাইয়ে ৫ জন করে, বাঁশখালী, চন্দনাইশ ও হাটহাজারীতে ৪ জন করে, সন্দ্বীপে ৩ জন, আনোয়ারা ও কর্ণফুলীতে ২ জন করে শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!