চট্টগ্রামে একদিনে আরও ৩ জনের মৃত্যু, আবার বেড়েছে শনাক্ত

পর পর কয়েকদিন করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা কমতির দিকে থাকার পর চট্টগ্রামে আবারও বেড়েছে করোনা শনাক্ত ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৬ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ২৫ জন এবং বিভিন্ন উপজেলার ১১ জন রয়েছেন। একই সময়ে করোনা কেড়ে নিয়েছে ৩ জনের প্রাণ। এদের মধ্যে ১ জন নগরীর ও ২ জন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ এক হাজার ৬৩০ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৬১৪ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ১৬ জন রয়েছেন। অন্যদিকে, করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ২৯৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭১৪ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫৭৯ জন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে দুজন এবং উপজেলায় ১ জনসহ মোট ৩ জনের মৃত্যু হয়েছে।

এদিন সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে মোট ১ হাজার ৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

উপজেলায় শনাক্ত ১১ জনের মধ্যে রাউজানে সর্বাধিক ৬ জন রয়েছে। এছাড়া, আনোয়ারা ও ফটিকছড়িতে ২ জন করে এবং সীতাকুণ্ডে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, পটিয়া, চন্দনাইশ, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, হাটহাজারী, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!