চট্টগ্রামে আজ থেকে সিটি স্পেশাল সার্ভিস বন্ধ

চট্টগ্রাম শহরে আজ থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে সিটি স্পেশাল সার্ভিস। মঙ্গলবার (২৪ মার্চ) সকালে মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপ এ ঘোষণা দেয়।

করোনাভাইরাসের প্রভাবে গতকাল থেকে নগরীর সড়কগুলো জনশূন্য হয়ে পড়ে। নগরী ফাঁকা ও সারাদেশে টানা দশদিন সাধারণ ছুটি ঘোষণার পর নগরীর স্পেশাল গণপরিবহন সার্ভিস আজ থেকে ৪ এপ্রিল বন্ধ ঘোষণা করা হয়েছে।

নগরীর কাপ্তাই থেকে পতেঙ্গা সড়কে ৫৫ টি স্পেশাল বাস চলাচল করে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত চালক, হেলপারদের ঘরে অবস্থানের জন্য অনুরোধ করা হয়।

এছাড়া যানবাহন মালিকেরা সার্ভিস বন্ধ ঘোষণার সাথে চালক, হেলপার, টিকেট কাউন্টার ম্যনাজার ও সহকারীকে তিন ও পাঁচ হাজার টাকা আপদকালীন ভাতা প্রদান করা হয়।

নগরীতে গণপরিবহন হিসেবে প্রায় ১২শ বাস, মিনিবাস হিউম্যান হলার চলাচল করলেও বর্তমানে হাতে গোনা কয়েকটি গণপরিবহন চলাচল করছে। তবে আগামীকাল থেকে সীমিত আকারে গণপরিবহন চালু রেখে সব ধরনের গণপরিবহন বন্ধ চলাচল বন্ধ ঘোষণা করতে পারে মালিক শ্রমিক সংগঠনের নেতারা।

এ ব্যাপারে জানতে চাইলে মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি মো. বেলায়ত হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, কয়েকদিন আগে থেকে যাত্রী কমে গতকাল একেবারে জনশূন্য হয়ে পড়ে। এছাড়া চালক, হেলপার, যাত্রীদের নিরাপত্তার জন্য মেট্রো প্রভাতি সার্ভিস সাময়িক বন্ধ ঘোষণা করেছি।

সিএম/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!