চট্টগ্রামে আইসিইউতে ২১ জনসহ হাসপাতালে করোনা রোগী সাড়ে ৩০০

চট্টগ্রামে শনিবার (১১ জুলাই) পর্যন্ত সিভিল সার্জনের দেয়া তথ্য মতে, করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১১ হাজার ৩৮৫ জন। সুস্থ একহাজার ৩১৮ ও মারা যাওয়া ২১৪ জন বাদ দিলে এখনো করোনার সাথে লড়াই করছেন নয় হাজার ৮৫৩ জন। সরকারি হিসেব মতে এদের মধ্যে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৩৫২ জন। বাকি নয় হাজার ৫০১ জন করোনা রোগী বাসায় না হয় করোনার জন্য ডেডিকেটেড নয় এমন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

শনিবার (১১ জুলাই) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানার দেয়া তথ্য মতে, চট্টগ্রাম মহানগরীতে সাধারণ শয্যায় ভর্তি আছেন ৩৩১ জন এবং আইসিইউতে ২১ জন।

তিনি আরও জানান, সারাদেশে করোনা ডেডিকেটেড হাসপাতালে সাধারণ শয্যায় রোগী ভর্তি হয়েছেন ৪ হাজার ২৮৯ জন এবং নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন ২৪০ জন। সাধারণ শয্যা খালি আছে ১০ হাজার ৩৬৫টি, তার মধ্যে চট্টগ্রাম মহানগরীতে আইসিইউ সিট খালি আছে ১৮টি। অন্যদিকে ঢাকা মহানগরীতে আইসিইউ শয্যা খালি আছে ৩৭টি।

হাসপাতালের যেকোনো তথ্যের জন্য ০১৩১৩৭৯১১৩০, ০১৩১৩৭৯১১৩৮-০১৩১৩৭৯১১৪০ নম্বরগুলোতে যোগাযোগ করার জন্য স্বাস্থ্য অধিদপ্তর থেকে বলা হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!