চট্টগ্রামে অস্ত্র উদ্ধারে ভোটের আগেই অভিযান চাইলেন শাহাদাত

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের আগে বৈধ অস্ত্র জমা এবং অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযানের দাবি জানিয়েছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। নইলে নির্বাচনী সহিংসতা ও হতাহতের ঘট্না আরও বাড়তে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেছেন।

শুক্রবার (১৫ জানুয়ারি) চট্টগ্রাম নগরীর ১৬ নম্বর চকবাজার ওয়ার্ডে ধানের শীষের নির্বাচনী গণসংযোগে গিয়ে একথা বলেন ডা. শাহাদাত।

চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত বলেন, ‘প্রতিটি নিবার্চনের আগে নিয়ম অনুযায়ী সব বৈধ অস্ত্র জমা নিয়ে অবৈধ অস্ত্র উদ্ধারে প্রশাসন তৎপর থাকে। কিন্তু চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রশাসন এখনও পর্যন্ত অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান কিংবা বৈধ অস্ত্র জমা নেওয়ার কোনো ধরনের উদ্যোগ নেয়নি। ফলে প্রতিদিন ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের অস্ত্রের ঝনঝনানি, হানাহানি শুরু হয়েছে। ইতোমধ্যে পাঠানটুলি ও বাকলিয়াতে নিজেদের মধ্যে গোলাগুলি ও ছুরিকাঘাতে দুজন নিহত হয়েছে।’

বিএনপির এই মেয়র প্রার্থী অভিযোগ করেন, বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) গভীর রাতে নগরীর হালিশহর রামপুর ওয়ার্ডের বড়পুকুর পাড়ে ধানের শীষের পোস্টার লাগাতে গেলে তাদের ওপর যুবলীগ কর্মীরা হামলা চালিয়েছে।

হালিশহর-রামপুরে যুবলীগের হামলায় ধানের শীষের পোস্টারও লাগাতে পারেনি

ডা. শাহাদাত বলেন, ‘ছাত্রলীগ-যুবলীগ সন্ত্রাসীদের হাতে থাকা অবৈধ অস্ত্র সাধারণ ভোটার ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ভয়ভীতি ছড়ানোর জন্য ব্যবহার করতে পারে। নির্বাচনের আগে আরও হামলা এবং হতাহতের ঘটনা ঘটার আশঙ্কায় সাধারণ ভোটাররা শঙ্কিত। এসব খুনাখুনি বন্ধে ও সাধারণ ভোটার এবং বিরোধী দলের নেতাকর্মীদের জানমালের নিরাপত্তায় অবিলম্বে লাইসেন্স করা অস্ত্র জমা নিয়ে, অবৈধ অস্ত্র উদ্ধারে সাঁড়াশি অভিযান পরিচালনার জন্য জোর দাবি জানাচ্ছি।’

এদিন চকবাজার, চন্দনপুরা, সিরাজউদ্দৌলা রোড, কাতালগঞ্জসহ আশেপাশের এলাকায় বিএনপি প্রার্থীর গণসংযোগে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, উত্তর জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ইউনুচ চৌধুরী, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য গাজী সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, নগর মহিলা দলের সাধারণ সম্পাদক জেলী চৌধুরী, পশ্চিম বাকলিয়া ওয়ার্ড বিএনপির সভাপতি মো. সেকান্দর, পূর্ব বাকলিয়া ওয়ার্ড বিএনপির সভাপতি আব্দুল্লাহ আল ছগির, চকবাজার ওয়ার্ড বিএনপির সভাপতি মনজুর আলম মনজু, চকবাজার ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সালাউদ্দীন কায়সার লাবু প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!