চট্টগ্রামে অস্ত্রচালনা শেখাতে গিয়ে গুলিবিদ্ধ ব্যবসায়ীর মৃত্যু ৪ দিন পর

পতেঙ্গার ব্যবসায়ী, সাতকানিয়ার ছেলে

চট্টগ্রামের সাতকানিয়ায় মামাতো ভাইকে অস্ত্র চালানো শেখাতে গিয়ে গুলিবিদ্ধ সেই ওষুধ ব্যবসায়ী পঙ্কজ তালুকদারের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৯ নভেম্বর) ভোরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এর আগে গত শুক্রবার (৫ নভেম্বর) সাতকানিয়ার কাঞ্চনায় মামাতো ভাইকে অস্ত্র চালানো শেখাতে গিয়ে গুলিবিদ্ধ হন তিনি। পঙ্কজ তালুকদার পূজা উপলক্ষে কাঞ্চনা ইউনিয়নের জোটপুকুরিয়া দক্ষিণপাড়ায় মামার বাড়িতে বেড়াতে যান। সেখানে রাত আনুমানিক ১১টার দিকে প্রিয়ম নামে তার এক মামাতো ভাইকে অস্ত্র চালানো শেখাতে গিয়ে তার পেটে গুলি লাগে। তবে ওই সময় দুর্বৃত্তের ছোঁড়া গুলিতে তিনি গুলিবিদ্ধ হন বলেও গুঞ্জন উঠে।

তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে প্রথমে সাতকানিয়া পৌরসভার আলফা হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ওই রাতেই চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

মৃত পঙ্কজ তালুকদার সাতকানিয়ার নলুয়া ইউনিয়নের পূর্ব নলুয়া ৩ নম্বর ওয়ার্ড তালুকদার মক্তিয়ার কুম রাধাকৃষ্ণ মন্দিরের পাশে তালুকদার বাড়ির সুপ্রকাশ তালুকদারের ছেলে। পরিবার নিয়ে থাকতেন চট্টগ্রামের ইপিজেড এলাকায়। চট্টগ্রাম নগরীর পতেঙ্গা ফ্রিপোর্ট কলসী দীঘির পাড়ে তার ওষুধের ব্যবসা রয়েছে।

গুলিবিদ্ধ পঙ্কজের পেটের ডান পাশে লাগা গুলি বের করতে গত ৬ নভেম্বর বিকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সার্জারি করা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে মেডিকেলের আইসিইউতে নেওয়া হয়। কিন্তু পরদিন হঠাৎ তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে রাখেন। সেখানে মঙ্গলবার (৯ নভেম্বর) ভোরে তিনি মারা যান।

প্রত্যক্ষদর্শী ও নিহতের পরিবারসূত্রে জানা যায়, সাতকানিয়ার নলুয়ার নিজ বাড়ি থেকে পংকজ তালুকদার সপরিবারে গত ৪ নভেম্বর কাঞ্চনার জোটপুকুরিয়ায় মামার বাড়িতে বেড়াতে যান কালিপূজা উপলক্ষে। শুক্রবার রাতে মামাত ভাই জয় চৌধুরীসহ কয়েকজন উঠানে বসে লুডু খেলছিল। ওই সময় জয়ের জেঠাতো ভাই, পিসিত ভাই ও কাকাত ভাই বাইরে থেকে এসে তাদের বাড়িতে ঢুকে যেতে বলে জেঠাত ভাইয়ের ঘরের সামনে সবাই মিলে বসেন। বাইরে থেকে আসার সময় সময় জেঠাত ভাই সঞ্জয় চৌধুরী একটি বন্দুক নিয়ে আসেন ও এটি সবাইকে দেখান। তখন জয়ের বৌদি বললেন বন্দুকটি আসল নয়, এটি নকল। ঠিক এ সময় গুলি কিভাবে করবে— এটি দেখাতে গিয়ে মিসফায়ারে পংকজ গুলিবিদ্ধ হন।

পংকজের মা চম্পা তালুকদার বলেন, ‘গুলি কেমনে করবে— এটি দেখাতে গিয়ে মিসফায়ারে আমার ছেলে গুলিবিদ্ধ হয়।’

এদিকে এখন পর্যন্ত অস্ত্রটি উদ্ধার করতে পারেনি পুলিশ। তবে সাতকানিয়া থানার পুলিশ অনুসন্ধান চালিয়ে জেনেছে, অস্ত্রটি ছিল অবৈধ।

সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, ‘এ ঘটনায় মৃত ব্যক্তির পরিবার থেকে কেউ এখনও মামলা করেনি। মামলার পর অভিযুক্তদের গ্রেপ্তার করা হবে। ঘটনায় ব্যবহৃত বন্দুকটি উদ্ধারের চেষ্টা চলছে।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!