চট্টগ্রামে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে সেনা সদস্যরাও

চট্টগ্রামে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনকে সহায়তার পাশাপাশি দুস্থদের মাঝে খাদ্য সহায়তাও দিচ্ছেন বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের পক্ষ থেকে নগরের বিভিন্ন এলাকায় প্রায় ২ হাজার ভাসমান ও অসহায় লোকজনের মাঝে এসব সহায়তা বিতরণ করেন সেনাসদস্যরা।

সেনাবাহিনীর নিজস্ব ব্যবস্থাপনায় বিতরণ করা এসব খাদ্য সহায়তার মধ্যে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, চিনিসহ নিত্য প্রয়োজনীয় পণ্য রয়েছে।

চট্টগ্রামে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে সেনা সদস্যরাও 1

২৪ পদাতিক ডিভিশনের সদর দপ্তরে দায়িত্বরত মেজর আবু সাঈদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘আমাদের মোট ১৮টি টিম চট্টগ্রামে কাজ করছে। এর মধ্যে ১১টি টিম নগরে কাজ করছে। প্রতিটি টিমের সদস্যরাই আলাদা আলাদাভাবে এসব খাবার বিতরণ করেছে।’

‘ভাসমান অসহায় লোকজন ছাড়াও আমাদের কাছে থাকা দুস্থদের তালিকা অনুযায়ী এসব সহায়তা বিতরণ করেছি। আপাতত নিজেদের ব্যবস্থাপনায় আমরা এই কাজটা করছি। যদি সরকারিভাবে আমাদের নির্দেশ দেওয়া হয় তখন আরও বড় পরিসরে কাজ করার আগ্রহ আছে’— যোগ করেন মেজর আবু সাঈদ।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতি মোকাবেলায় কোয়ারেন্টাইন নিশ্চিত করতে এবং অপ্রয়োজনে ঘরের বাইরে না যাওয়ার বিষয়ে জনগণকে সচেতন করতে বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য ২৫ মার্চ থেকে সারাদেশের মত চট্টগ্রামেও সেনাবাহিনী মোতায়েন করা হয়। এরপর থেকে আইনশৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসনের সাথে নিয়মিতভাবে টহল কার্যক্রম পরিচালনা করছে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশন।

চট্টগ্রামে অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে সেনা সদস্যরাও 2

নিয়মিত টহল কার্যক্রম সম্পর্কে মেজর আবু সাঈদ বলেন, ‘নগরকে ১১টি এলাকায় ভাগ করে আমরা টহল দিচ্ছি। মানুষকে অপ্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার বিষয়ে সচেতন করছি। কোয়ারেন্টাইন নিশ্চিত করাসহ সামাজিক দূরত্ব মেনে চলতে সচেতন করছি। তবে আমাদের টহল গাড়ি দেখলে লোকজন রাস্তা থেকে সরে গেলেও আমরা চলে যাওয়ার পর ঠিকই রাস্তায় ফিরে আসছে। আড্ডা দিচ্ছে। নিজেদের স্বার্থে এসব বন্ধ করতে হবে।’

এআরটি/এসএ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!