চট্টগ্রামে অবৈধ ৩০ স্থাপনা উচ্ছেদ করেছে চসিক

প্রতিদিন রিপোর্ট :

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট সনজীদা শরমিন এর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত অবৈধ ৩০ টি স্থাপনা উচ্ছেদ করেছে মঙ্গলবার।

 

মঙ্গলবার দুপুর থেকে নগরীর কোতোয়ালী থানা রাইফেল ক্লাবের পাশে অপর্ণা চরণ সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন, জুবলী রোড, গোলাপসিংহ লেইন ও কে সি দে রোডে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

dsc_0470

অভিযানে সিটি কর্পোরেশনের ফুটপাত ও নালার উপর অবৈধভাবে বসা প্রায় ৩০টি ভাসমান দোকান উচ্ছেদ করা হয়। একই অভিযানে শাহমানত মার্কেটের দোকানের মালামাল বাহিরে রাখায় জনগনের চলাচলে অসুবিধা সৃষ্টি হচ্ছে বিধায় মালামাল দোকানের ভিতরে রেখে চলাচলের রাস্তা প্রশস্থ রাখার জন্য দোকানদারদের নির্দেশ প্রদান করা হয়।

 

এ সময় সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স প্রদর্শনে ব্যর্থ হওয়ায় শাহআমানত মার্কেটের দোকান নিপ্পন ইলেকট্রনিক্সকে ২ হাজার টাকা ও ২০১১ সালের পর ট্রেড লাইসেন্স নবায়ন না করায় নিউ সনি ইলেকট্রনিক্সকে ২ হাজার টাকা সহ সর্বমোট ৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা শারমিন যারা এখনো ট্রেড লাইসেন্স করেনি অথবা নবায়ন করেনি তাদের দ্রুত সময়ের মধ্যে ট্রেড লাইসেন্স করার জন্য তাগাদা প্রদান করেন।
অভিযানকালে স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ সলিমউল্লাহ, ২১নং ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন, সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী, সহকারী এস্টেট অফিসার সহ সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট বিভাগ সমূহের কর্মকর্তা-কর্মচারী, কোতোয়ালী থানা ও চট্টগ্রাম মহানগর পুলিশ ম্যাজিস্ট্রেটকে সহায়তা করেন।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!