চট্টগ্রামে অনুমোদনহীন ৩০ হাজার পিস মশার কয়েল জব্দ, ৫০ হাজার টাকা জরিমানা

বিশেষ প্রতিনিধি :::
চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানা এলাকার বহদ্দারহাট বাদুরতলায় অভিযান চালিয়ে ৩০ হাজার পিস অনুমোদনহীন মশার কয়েল জব্দ করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ওই প্রতিষ্ঠানের মালিIMG_1336কের কাছ থেকে ৫০ হাজার টাকা জরিমানাে আদায় করা হয়।
আজ সোমবার বিকালে বাদুরতলা এলাকার ৩৫০ মমতাজ টাওয়ারের ২য় তলায় মশার কয়েল প্রস্তুতকারী প্রতিষ্ঠান জে কে করপোরেশনে পরিচালিত ভ্রাম্যমান আদালতের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান। এসময় বিএসটি আই এর অফিসার রাজীব দাশগুপ্ত, জেরিন তাসনিন ও পাঁচলাইশ থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন। IMG_1308

 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান জানান, মশার কয়েল প্রস্তুতকারী প্রতিষ্ঠান জে কে করপোরেশনে দীর্ঘদিন যাবৎ বিএসটি আই এর অনুমোদন ছাড়া শুধুমাত্র বিএসটিআইয়ের লঘুর পাশে অ্যপ্লাইট লিখে ক্ষতিকারক মশার কয়েল আমাদানী ও বাজারজাত করে আসছিল।
অভিযান পরিচালনায় অভিযোIMG_1373গ হাতেনাতে প্রমাণিত হওয়ায় প্রতিষ্ঠানের মালিক মো. জাহাঙ্গীর আলমকে ৫০হাজার টাকা জরিমানা করা হয়। এসময় প্রায় ৩০ হাজার পিস মশার কয়েল জব্দ করা হয় এবং জব্দকৃত ক্ষতিকারক এসব মশার কয়েল নগরীর আদালত ভবন এলাকায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ধ্বংস করা হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলূর রহমান।
অভিযানে অংশগ্রহণ কারী বিএসটিআই কর্মকIMG_1299র্তা জেরিন তাসনিন বলেন, সুনির্দিষ্ট অভিযোগ, তথ্য ও প্রস্তুতি সাপেক্ষে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই লঘু ব্যবহার করে বিক্রয়, বিপনন ও বাজারজাত করার অভিযোগ হাতেনাতে প্রমানিত হয়। প্রস্তুতকারী প্রতিষ্ঠান জে কে করপোরেশনের তিন ধরনের প্রায় দুই লাখ টাকার অনূমোদনহীন মশার কয়েল জব্দ করা হয়।
এর মধ্যে রয়েছে ক্যামেল এ্যাকটিভ হাই পাওয়ার মশার কয়েল, সুপার পাওয়ার ও জাম্বু মশার কয়েল। পরে প্রতিষ্ঠানের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট।
রিপোর্ট : রাজীব সেন প্রিন্স
এ এস / জি এম এম / আর এস পি :::

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!