চট্টগ্রামের ৯ জনসহ ৩৫ মৃত্যুর দিনে সুস্থ হয়েছেন ৫৭১, শনাক্ত ২৪২৩

মহামারি করোনাভাইরাসে দেশে নতুন করে আরো দুই হাজার ৪২৩ জন আক্রান্ত হয়েছে। একই সময়ে নতুন করে আরো ৫৭১ জন করোনা থেকে সুস্থ হয়েছে। সেইসঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন আরো ৩৫ জন। যাদের মধ্যে ঢাকা বিভাগেরই ২১ জন। এছাড়া চট্টগ্রাম বিভাগে নয়জন, সিলেট বিভাগে দুজন, রাজশাহী বিভাগে একজন, বরিশাল বিভাগে একজন, এবং খুলনা বিভাগে একজন রয়েছেন। ফলে করোনায় মোট মারা গেলেন ৭৮১ জন। একই সময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৪২৩ জন। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৭ হাজার ৫৬৩ জনে।

বৃহস্পতিবার (৪ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, যারা গত ২৪ ঘণ্টায় মারা গেছেন তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২২ জন, বাড়িতে মারা গেছেন ১২ জন এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

তিনি ৫০টি ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষার তথ্য তুলে ধরে জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৭৮৮টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১২ হাজার ৬৯৪টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ৫৮ হাজার ২৭৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও দুই হাজার ৪২৩ জনের দেহে। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৫৭ হাজার ৫৬৩ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ৩৫ জনের। এদের মধ্যে ২৯ জন পুরুষ এবং ছয়জন নারী। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৭৮১ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৭১ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল ১২ হাজার ১৬১ জনে।

অন্যদিকে, বুধবার (৩ জুন) রাত পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৩৫৩৭ জন। যাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৪৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৮৫। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত (৪ জুন, বিকেল ৩টা) করোনায় চট্টগ্রামে এক ডাক্তারসহ আরও চারজনের মৃত্যু হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!