চট্টগ্রামের ৫ নারী শ্রেষ্ঠ জয়িতা হলেন

শ্রেষ্ঠ জয়িতা হিসেবে নির্বাচিত হলেন চট্টগ্রাম বিভাগের পাঁচজন আত্মপ্রত্যয়ী ও সংগ্রামী নারী।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষ থেকে অনলাইনে চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন এবং রেঞ্জ ডিআইজি, চট্টগ্রাম মো. আনোয়ার হোসেন চট্টগ্রাম পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহারিয়ার কবীর এবং চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

চট্টগ্রাম বিভাগের সম্মাননা পাওয়া নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন— অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে কুমিল্লা জেলার আদর্শ সদরের নাসিমা আক্তার, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বান্দরবান পার্বত্য জেলার সাইং সাইং উ, সফল জননী ক্যাটাগরিতে ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার খোশনাহার বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নোয়াখালী জেলার মাইজদী কোর্ট সদরের নুরজাহান বেগম রিনি এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় রাঙ্গামাটি পার্বত্য জেলার বিলাইছড়ি উপজেলার নিরোদা বালা চাকমা।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা চট্টগ্রাম বিভাগের নির্বাচিত জয়িতার হাতে সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদ তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বাংলাদেশে আজ নারীরা প্রশাসন, বিচার বিভাগ, সশস্ত্র বাহিনী, স্বাস্থ্য-শিক্ষাসহ সকল ক্ষেত্রে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। গত এক যুগে এদেশে নারী উদ্যোক্তাদের অভাবনীয় বিকাশ হয়েছে। এসবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের নারী উন্নয়নে গৃহীত বিভিন্ন বাস্তবভিত্তিক কর্মপরিকল্পনার জন্য।

একই দিন সকালে বরিশাল বিভাগের সম্মাননাপ্রাপ্ত নির্বাচিত শ্রেষ্ঠ পাঁচ জয়িতার হাতেও সম্মাননা স্মারক, নগদ অর্থ ও সনদ তুলে দেওয়া হয়। শ্রেষ্ঠ পাঁচ জয়িতা হলেন—অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে পটুয়াখালী জেলার সদর উপজেলার বুলবুল নার্গিস, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী বরিশাল জেলার উজিরপুর উপজেলার ও এন এম সিদ্দিকা খানম, সফল জননী ক্যাটাগরিতে বরিশাল জেলার মুলাদি উপজেলার সামছুন্নাহার, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যোমে জীবন শুরু করা বরিশাল সদরের জেসমিন আক্তার এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় বরিশাল সদরের রহিমা সুলতানা কাজল।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!