চট্টগ্রামের ৫ জনসহ করোনা কেড়ে নিল আরও ২৮ প্রাণ

করোনা পরিস্থিতি দিন দিন ভয়ংকর হয়ে উঠছে। প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তার চেয়ে বড় ভয়ংকর বিষয় হচ্ছে কোন মতেই আটকানো যাচ্ছে না মৃত্যুর মিছিল। প্রতিদিনই মৃত্যুর সংখ্যা নিজের রেকর্ড নিজেই ভাঙছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস আক্রান্ত হয়ে আরও ২৮ জন মৃত্যুবরণ করেছেন। এটিও একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে শনিবার করোনায় মারা গেছেন ২০ জন আর শুক্রবার মারা গেছেন ২৪ জন। এছাড়া গত বৃহস্পতিবার ২২ জন; গত বুধবার ১৬ জন এবং গত মঙ্গলবার ২১ জন মারা গেছেন। দেশে এ পর্যন্ত এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৪৮০ জন।

রবিবার (২৪ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, মারা যাওয়াদের মধ্যে রয়েছেন- ঢাকা বিভাগে ৫ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, সিলেট বিভাগে একজন এবং রংপুরে তিনজন। বয়স বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে তিনজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন। এরমধ্যে ২৩ জন মারা গেছেন হাসপাতলে, বাসায় ৪ জন, ও মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩৩ হাজার ছাড়িয়েছে। এখন এ ভাইরাসে শনাক্ত ৩৩,৬১০ জন রোগী রয়েছে। গত ২৪ ঘণ্টায় ১,৫৩২ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৪৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৮,৯০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪১৫ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৬,৯০১ জন।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ১৮৪টি। পূর্বের নমুনাসহ এই সময়ে দেশের ৪৭টি ল্যাবে মোট পরীক্ষা করা হয়েছে আট হাজার ৯০৮টি। এর মধ্যে করোনা রোগী হিসেবে শনাক্ত করা হয়েছে এক হাজার ৫৩২ জনকে। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ৩৩ হাজার ৬১০ জন। আর এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে দুই লাখ ৪৩ হাজার ৫৮৩টি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!