চট্টগ্রামের হাসপাতালে ডাক্তারকে মারধর, অপারেশন থিয়েটার ভাঙচুর

দুর্ঘটনায় আহত রোগী মোবাইলে লোক ডেকে আনেন

ওয়েটিং রুমে অপেক্ষা করতে বলায় চট্টগ্রামের এক হাসপাতালে একদল দুর্বৃত্ত মারধর করেছে ডাক্তারসহ চিকিৎসাকর্মীদের। এ সময় তারা ভাঙচুর করে অপারেশন থিয়েটারও।

বুধবার (১৪ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারীর বিএসবিএ হাসপাতালে। এটি পরিচালনা করে জাহাজমালিকদের সংগঠন শিপব্রেকিং এসোসিয়েশন।

মামলা সূত্রে জানা যায়, বুধবার (১৪ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়ে বিএসবিএ হাসপাতালে চিকিৎসা নিতে আসেন জসিম উদ্দিন ও মো. সোহেল নামের দুই ব্যক্তি। এ সময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা আহত দুজনকে জরুরি বিভাগের মিনি অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়ার সময় আহতদের স্বজনরাও জোর করে সেখানে ঢুকে যাওয়ার চেষ্টা করেন। এ সময় চিকিৎসকরা হাসপাতালের ওয়েটিং রুমে তাদের অপেক্ষা করতে বললে রোগীর স্বজনরা চিকিৎসকদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

জানা গেছে, বাকবিতণ্ডার একপর্যায়ে আহতদের একজন ক্ষিপ্ত হয়ে মোবাইলে বহিরাগত সন্ত্রাসীদের খবর দিলে তাৎক্ষণিক মোটর সাইকেলযোগে ১৫-২০ জন লোক জোর করে হাসপাতালে ঢুকে ব্যাপক ভাংচুর চালায়। এ সময় তারা হাসপাতালের চিকিৎসক, কর্মচারী ও দারোয়ানকে নাজেহাল করে। হাসপাতালে সন্ত্রাসী হামলার খবর পেয়ে পুলিশ আসার আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়।

বিএসবিএ হাসপাতালের সুপারভাইজার মো. সালাউদ্দিন জানান, হাসপাতালের অপারেশন থিয়েটারে চিকিৎসক ও রোগী ছাড়া অন্য কারও ঢোকা নিষেধ থাকার পরও তাদের স্বজনরা জোর করে সেখানে যেতে চাইলে বাধা দেওয়া হয়। কিন্তু দুর্ঘটনায় আহত রোগী নিজেই ফোন করে সন্ত্রাসীদের খবর দেন। এরপর একদল লোক এসে জরুরি বিভাগের দরজা, চেয়ার-টেবিল ভাংচুর করে এবং কর্তব্যরত চিকিৎসক ও স্টাফদের মারধর করেন।

এ ব্যাপারে সীতাকুণ্ড থানায় ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫-২০ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে।

মামলায় নাম উল্লেখ করা আসামিরা হলেন— ভাটিয়ারী ইউনিয়নের নুরুল হকের পুত্র মো. জসিম উদ্দিন(২২), রাব্দি(২০), বাপ্পি (১৮), মো. জামাল উদ্দিনের পুত্র মো. সোহেল (২৮), ছগীর আহমেদের পুত্র রাসেল (২৩) এবং আবু সওদাগরের পুত্র শাহরিয়ার মেহেরাব (২৪)।

সীতাকুণ্ড থানার ওসি আবুল কালাম আজাদ জানান, হাসপাতাল ভাংচুরের অভিযোগে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করেছে বিএসবিএ কর্তৃপক্ষ। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাটি তদন্ত করে আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!