চট্টগ্রামের সেই নবজাতক পেল নিঃসন্তান দম্পতির কোল, পরিচয় থাকবে গোপন

দত্তক নিতে আগ্রহী ছিল শতাধিক নিঃসন্তান দম্পতি

চট্টগ্রামে মায়ের ফেলে যাওয়া নবজাতককে পেতে শতাধিক নিঃসন্তান দম্পতি রীতিমতো মরিয়া হয়ে উঠলেও শেষ পর্যন্ত ওই কন্যাশিশুটিকে নিঃসন্তান এক দম্পতির হাতে তুলে দেওয়া হয়েছে লালন-পালনের জন্য।

এর আগে আগ্রহী দম্পতির মধ্য থেকে যাচাই-বাছাই করে নাম-পরিচয় গোপন রাখা ওই দম্পতিকে বেছে নেওয়া হয়।

চট্টগ্রামের বাঁশখালীর এক মায়ের গর্ভে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়ার পাঁচদিন পর বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে আনোয়ারার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ আনুষ্ঠানিকভাবে ওই দম্পতির কাছে নবজাতককে তুলে দেন। ওই শিশুর ভবিষ্যৎ চিন্তা করে দম্পতির পরিচয় গোপন রাখা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, গত ১৩ ফেব্রুয়ারি রাতে বাঁশখালী উপজেলার সাধনপুর এলাকার এক নারী আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে মেয়ের জন্ম দেন। এর কয়েক ঘণ্টা পর নবজাতকের মা এবং সঙ্গে আসা দুজন নারী নবজাতককে একা ফেলে রেখে চলে যান।

ঘটনাটি জানাজানি হলে ইউএনও শেখ জোবায়ের আহমেদ শিশুটিকে তার কার্যালয়ে নিয়ে যান এবং শিশুটিকে কোলে নিয়ে একটি ছবি ফেসবুকে পোস্ট করেন। এর পর ছবিটি দ্রুত অনলাইনে ছড়িয়ে পড়ে। ফেলে যাওয়া নবজাতককে দত্তক নিতে আগ্রহী হন শতাধিক মানুষ।

ওই শিশুর দায়িত্ব নিতে অনেকেই ইউএনও কার্যালয়ে সশরীরে হাজির হয়ে, কেউ মুঠোফোনে যোগাযোগ করে আগ্রহ প্রকাশ করেন। সবমিলিয়ে শতাধিক মানুষ ওই শিশুকে দত্তক নিতে আগ্রহ দেখান।

আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ বলেন, ‘জেলা প্রশাসকের পরামর্শে নিঃসন্তান এক দম্পতির কাছে শিশুটিকে তুলে দেওয়া হয়েছে। আমরা বিভিন্ন প্রক্রিয়া শেষ করে শিক্ষিত, সচ্ছল ও নিঃসন্তান এক দম্পতির কাছে শিশুটিকে তুলে দিলাম। ওই শিশুর ভবিষ্যত চিন্তা করে ওই দম্পতির পরিচয় গোপন রাখা হয়েছে।’

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!