চট্টগ্রামের সংস্কৃতির সঙ্গে জড়িয়ে আছে কর্ণফুলী, শিল্পকলায় আ জ ম নাছির

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ‘চট্টগ্রামের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে প্রাণের নদী কর্ণফুলী। চট্টগ্রাম তথা বাংলাদেশের অর্থনীতি আর আর্থ সামাজিকতায় এই নদীর গুরুত্ব অপরিসীম। কিন্তু সময়ের করাল গ্রাসে এই নদী দখল দূষিত হয়ে পড়েছে। এভাবে চলতে থাকলে অদূর ভবিষ্যতে হারিয়ে যাবে এই কর্ণফুলী। আর কর্ণফুলী হারিয়ে গেলে হারিয়ে যাবে চট্টগ্রামের কর্ণফুলীকেন্দ্রিক লোকজীবন, কৃষ্টি, সংস্কৃতি।’

শুক্রবার (১০ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদযাপন পর্ষদের উদ্যোগে সপ্তাহব্যাপী কর্ণফুলী সাংস্কৃতিক উৎসবের আয়োজন করা হয়। অনুষ্ঠানের উদ্বোধনীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কর্ণফুলী সাংস্কৃতিক উৎসব উদযাপন পর্ষদের আহ্বায়ক সাইফুল আলম বাবুর সভাপতিত্বে ও সদস্য সচিব মো. মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পেশাজীবী সমন্বয় পরিষদ সভাপতি ডা. একিউএম সিরাজুল ইসলাম, চসিক প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দীন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোসলেম উদ্দিন সিকদার। স্বাগত বক্তব্য রাখেন উৎসব উদযাপন পর্ষদ সদস্য কাজল সেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!