চট্টগ্রামের শ্বাসকষ্ট রোগীদের জন্য প্রস্তুত রিন্টুর অক্সিজেন অ্যাম্বুলেন্স ওষুধ

চট্টগ্রামে হাসপাতালের দুয়ারে দুয়ারে মরছে মানুষ। চিকিৎসা না পেয়ে স্বজনের কোলে প্রাণ হারাচ্ছে স্বজন। শ্বাসকষ্ট রোগী যেন হাসপাতালগুলোর শত্রু। করোনার উপসর্গ হওয়ায় শ্বাসকষ্ট হলেই চিকিৎসা পেতে বেগ পোহাতে রোগীকে। অথচ এই রোগীকে বাঁচাতে প্রয়োজন শুধু একটু অক্সিজেন। এটুকুই নিশ্চিত করতে পারছে না স্বাস্থ্যসেবার প্রতিষ্ঠানগুলো।

তাই মানুষ বাঁচাতে বাধ্য হয়ে মাঠে নেমেছেন অনেকে। ব্যক্তি উদ্যোগে অক্সিজেন কিনে রোগীদের একটু শ্বাস নেওয়ার সুযোগ করে দিচ্ছেন তারা। তাদেরই একজন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু।

চট্টগ্রাম নগরীর বাসিন্দা কারও অক্সিজেন প্রয়োজন হলে তার পক্ষ থেকে বাসায় পৌঁছে দেওয়া হবে অক্সিজেন। শুধু অক্সিজেনই নয়, নির্ধারিত মোবাইল নম্বরে কল দিয়ে জানালে বাসায় পৌঁছে যাবে ওষুধ। আবার জরুরী ভিত্তিতে কাউকে হাসপাতালে নিতে ছুটবে তার অ্যাম্বুলেন্স।
চট্টগ্রামের শ্বাসকষ্ট রোগীদের জন্য প্রস্তুত রিন্টুর অক্সিজেন অ্যাম্বুলেন্স ওষুধ 1
জানা গেছে, এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের উদ্যোগে শনিবার (২০ জুন) থেকে এ কর্মসূচি চালু করেন ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু। নগরীর কোতোয়ালী থানার লাভলেইনের আবেদীন কলোনীতে ২৫টি অক্সিজেন সিলিন্ডার ও একটি অ্যাম্বুলেন্স নিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ বিষয়ে ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘শ্বাস নিতে চায় চট্টগ্রাম- সংবাদপত্রে এমন শিরোনাম আমাকে ভীষণ মর্মাহত করেছে। সেখান থেকেই চট্টগ্রামের শ্বাসকষ্ট রোগীদের সেবায় বিনামূল্যে অক্সিজেন, অ্যাম্বুলেন্স ও ফ্লু মেডিসিন বিতরণ করার সিদ্ধান্ত নিই। যেকোন প্রয়োজনে আমি আমার এক ঝাঁক ভাইকে নিয়ে চট্টগ্রামের মানুষের পাশে থাকবো।’

তিনি আরও বলেন, ‘নির্দিষ্ট হটলাইন নাম্বারে কল দিলে স্বেচ্ছাসেবীরা বাসায় গিয়ে পৌঁছে দিবে অক্সিজেন ও জরুরী ঔষধ সেবা। এছাড়া যেকোন নন-কোভিড রোগীকে জরুরী ভিত্তিতে বিনামূল্যে হাসপাতালে পৌঁছে দিবে অ্যাম্বুলেন্স। হটলাইন নাম্বারগুলো হল- ০১৮৬১২০২২৩০, ০১৮৫৭০৩২৩৩৮, ০১৮৬৩৩৬১১৬৩, ০১৮৫৮৬৪০৭৪০।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!