চট্টগ্রামের রাব্বির ব্যাটে হাসলো বাংলাদেশ ইমার্জিং দল

অধিনায়ক শান্তও করেছেন ফিফটি

অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সহঅধিনায়ক চট্টগ্রামের গর্ব ইয়াসির আলী রাব্বির ব্যাটে দ্বিতীয় ম্যাচে এসে দুর্দান্তভাবে জয়ের ধারায় ফিরে এসেছে বাংলাদেশ ইমার্জিং দল।
সিরিজের প্রথম ম্যাচেই হতাশায় ডুবেছিল তারা। তবে সেই ধাক্কা সামলে উঠতে সময় নেয়নি নাজমুল হোসেন শান্তর দল। শ্রীলঙ্কান ইমার্জিং দলকে শ্বাসরুদ্ধকর ম্যাচে হারিয়ে সিরিজে ফিরেছে স্বাগতিকরা।

তবে সেই জয়ে ছিল দারুণ নাটকীয়তা। শেষ ২ ওভারে দরকার ছিল ২০ রান। আর দুই ছক্কায় ম্যাচটা অনায়াস করে দেন ইয়াসিন আরাফাত। বুধবার বিকেএসপিতে সিরিজের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কানদের ২ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফিরেছে বাংলাদেশ ইমার্জিং দল।

ম্যাচে শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে অলআউট হয়ে করে ২৭৩ রান। জবাবে ৪৯.৩ ওভারে ৮ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে স্বাগতিকরা।

চ্যালেঞ্জিং স্কোরের সামনে দাঁড়িয়ে শুরুটা অবশ্য ভাল ছিল না দলের। ১২ রানেই হারায় প্রথম উইকেট। এরপরই অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সহ-অধিনায়ক ইয়াসির আলী পাল্টে দেন দৃশ্যপট। তৃতীয় উইকেট জুটিতে তারা করেন ১২৮ বলে ১২০ রান।

শান্ত ৭৭ রান তুলে ধরেন সাজঘরের পথ। আর ইয়াসিরের ব্যাট থেকে আসে ৮৫। ৯৩ বলে তিনটি বাউন্ডারি আর ৫টি ওভার বাউন্ডারিতে ইয়াসির তার ইনিংসটি সাজান। এছাড়া, অলরাউন্ডার আফিফ ১৮, আমিনুল ৮, উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলী ১১, নাঈম হাসান ৯*, সুমন খান ৫ আর ইয়াসিন আরাফাত ১২* রান করেন। শেষ ২ ওভারে যখন দরকার ছিল ২০ রান। আর শেষ ৩ বলে ১২! ঠিক তখনই ইয়াসিন আরাফাতের ব্যাটে ঝড়। দুটি ছক্কায় ম্যাচটা নিজেদের করে নেন।

২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে কালো ব্যাজ নিয়ে মাঠে নামেন নাজমুল-আফিফ হোসেনরা।
২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে কালো ব্যাজ নিয়ে মাঠে নামেন নাজমুল-আফিফ হোসেনরা।

এর আগে ব্যাট করতে নেমে কামিন্দু মেন্ডিস ৬৫, পাথুম নিসানকা ৫৫, চারিথ আসালঙ্কা ৪৫ ও জিহান দানিয়েল ৪৩ রান করলে বড় পুঁজি পায় শ্রীলঙ্কা। বাংলাদেশের বোলার শফিকুল ইসলাম তিনটি ও নাঈম হাসান নেন ২টি উইকেট। তবে ম্যাচসেরা ব্যাট হাতে দাপট দেখানো ইয়াসির আলী।

তিন ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা। সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে শনিবার খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ইমার্জিং দল: ৪৯.৪ ওভারে ২৭৩/১০ (নিসানকা ৫৫, আসালঙ্কা ৪৫, আশান ২১, মেন্ডিস ৬৫, বান্দারা ১২, ড্যানিয়েল ৪৩, ফার্নান্দো ৪, আপন্সো ৫, তুষারা ১*; শফিকুল ৩/৫১, নাঈম ২/৩৫, সুমান ১/৫০, আমিনুল ১/৫৩, ইয়াসিন ১/৬১)
বাংলাদেশ ইমার্জিং দল: ৪৯.৩ ওভারে ২৭৪/৮ (সাইফ ২৭, নাঈম ৫, শান্ত ৭৭, ইয়াসির ৮৫, আফিফ ১৮, আমিনুল ৮, জাকের ১১, নাঈম ৯*, সুমন ৫, ইয়াসিন ১২*; ফার্নান্দো ২/৩০,আপন্সো ১/৭৪, ড্যানিয়েল ২/৪৬, হাসারাঙ্গা ১/৫৪)
ফল: বাংলাদেশ হাই পারফরম্যান্স দল ২ উইকেটে জয়ী
ম্যাচসেরা: ইয়াসির আলী চৌধুরী রাব্বি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!