চট্টগ্রামের যুবক বিকাশে টাকা চায় অতিরিক্ত পুলিশ সুপার সেজে

মোহাম্মদ নোমান। বয়স মাত্র ২০। তার বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। ফেসবুকে খুলেছেন তিনি আজাদ নামের আইডি। এই আইডিতে তিনি নিজেকে সাজিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার। এই নামে একজন পুলিশ কর্মকর্তার ছবিও ব্যবহার করছেই ওই আইডিতে। এরপর মানুষের কাছ থেকে বিভিন্ন কৌশলে হাতিয়ে নিচ্ছেন টাকা।

তবে শেষ রক্ষা হয়নি তার। লোহাগাড়া থানা পুলিশের হাতে মঙ্গলবার (২৭ জুলাই) গ্রেফতার হয়েছেন তিনি। এ সময় তার কাছ থেকে সিম ও মোবাইল সেট জব্দ করা হয়।

জানা গেছে, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের চাকফিরানী দুর্লভের পাড়ার আবদুল কুদ্দুসের সন্তান মোহাম্মদ নোমান।

ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আবু্ল কালাম আজাদের নামের একটি ফেইসবুক আইডি খুলে প্রতারনা করে আসছিলেন তিনি। ফেসবুক আইডির প্রোফাইল পিকচারেও ব্যবহার করে আসছেন তিনি অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদের ছবি। পরে ওই ফেইসবুক আইডিতে বয়স ১৮, শিক্ষাগত যোগ্যতা এসএসসি অথবা এইচএসসি পাস উল্লেখ করে একজন কম্পিউটার অপারেটর নিয়োগ দেওয়া হবে বলে পোস্ট করেন তিনি।

ফেইসবুক পোস্ট পেয়ে লোহাগাড়ার বড়হাতিয়ার রুদ্র পাড়ার অপু রুদ্রের সন্তান অসীম রুদ্র ওই ফেইসবুক আইডিতে যোগাযোগ করেন। নোমান এ সময় নিজেকে ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপার বলে নিজেকে পরিচয় দেয়। কথোপকথনের এক পর্যায়ে বিকাশ নাম্বারে (০১৮৭২০২৫৪১৭) দেওয়ার পর সে তার বিকাশে ৫ হাজার ৫৭৫ টাকা পাঠাতে বলে।

টাকার জন্য চাপ দিলে অসীম রুদ্র বিষয়টি সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাকারিয়া রহমান জিকুকে জানান। সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ভোলা জেলার অতিরিক্ত পুলিশ সুপারের সাথে কথা বলে নিশ্চিত হন এই নামে তার কোনো ফেইসবুক আইডি নেই। পরে পুলিশের নাম ভাঙিয়ে টাকা দাবী করা সেই প্রতারককে গ্রেফতার করতে অভিযানে নামে পুলিশ।মঙ্গলবার রাতে তাকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকের হোসাইন মাহমুদ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ভোলার অতিরিক্ত পুলিশ সুপার পরিচয়ে লোহাগাড়ার নোমান ফেসবুক আইডি খুলে প্রতারণা করে আসছিলেন। প্রতারণা করার অভিযোগে অসীম রুদ্র বাদী হয়ে নোমানকে আসামী করে লোহাগাড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলার সুত্র ধরে প্রতারক নোমানকে গ্রেফতার করা হয়েছে।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!