চট্টগ্রামের বিভিন্ন স্থানে পুলিশের অভিযান, পলাতক আসামি ও ছিনতাইকারী গ্রেপ্তার

নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নগর গোয়েন্দা পুলিশ ও থানা পুলিশ মঙ্গলবার রাত ও বুধবার (২৯ মে) দিনে বিভিন্ন মামলার পলাতক আসামি, ছিনতাইকারী ও ঈদ উপলক্ষে সক্রিয় মৌসুমী চোরকে গ্রেপ্তার করেছে।

অস্ত্রসহ ১৪ মামলার আসামি গ্রেপ্তার
নগরীর কোতোয়ালী থানাধীন পুরাতন গির্জা এলাকায় অভিযান পরিচালনা করে ১৪ মামলার পলাতক আসামি মো. কালামকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। কালাম নোয়াখালীর হাতিয়া উপজেলার দেলোয়ার হোসেনের পুত্র। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

চট্টগ্রামের বিভিন্ন স্থানে পুলিশের অভিযান, পলাতক আসামি ও ছিনতাইকারী গ্রেপ্তার 1

৩ ছিনতাইকারী গ্রেপ্তার
নগরীর কোতোয়ালী থানাধীন সিআরবি কাঠের বাংলোর দক্ষিণ পাশের রাস্তা থেকে তিন ছিনতাইকারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে দুইটি ছোরা ও একটি চাপাতি উদ্ধার করা হয়। আটক আনোয়ার হোসেন মনা নোয়াখালী বেগমগঞ্চের জালাল মাঝির ছেলে। মনা শহরের মতিঝর্ণা এলাকায় বসবাস করে। আটক হানিফ কুমিল্লা মুরাদনগরের জাহাঙ্গীর আলমের ছেলে। অপরজন মাইনুদ্দিন কালু একই এলাকার কনু মিয়ার ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা রাতের ঘরমুখো ব্যবসায়ী-ক্রেতাদের টাকা-পয়সা ও মালামাল ছিনতাই করার কথা স্বীকার করেছে। তারা দীর্ঘদিন চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় ছিনতাই করে আসছে বলেও জানা গেছে।

ডাকাতির প্রস্তুতিকালে আটক ৬
বাকলিয়া থানাধীন চর-চাক্তাই সিটি করপোরেশন সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন মাঠ থেকে ডাকাতির প্রস্তুতিকালে ছয় জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে তিনটি ছুরি ও দুটি চাপাতি উদ্ধার করা হয়। আটকরা হলো- সোহেল, ইলিয়াছ, জাবেদ, দেলোয়ার হোসেন বাদশা, রাজু ও মজিবুর রহমান।

চট্টগ্রামের বিভিন্ন স্থানে পুলিশের অভিযান, পলাতক আসামি ও ছিনতাইকারী গ্রেপ্তার 2

সদরঘাট থানায় ৬ মামলার পলাতক আসামি গ্রেফতার
সদরঘাট থানা পুলিশ মাদক ও অস্ত্র আইনে একাধিক মামলার আসামি ওসমান গণি রিপনকে গ্রেফতার করেছে। রিপন সদরঘাট এলাকার বাচুনির মার কলোনির নুর মোহাম্মদের ছেলে। তার কাছ থেকে দেশীয় চাপাতি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানা যায়। রিপন এলাকার চিহ্নিত ছিনতাইকারী এবং ছিনতাইচক্রের সক্রিয় সদস্য। চুরি, ছিনতাই ও মাদকব্যবসা তার পেশা। সদরঘাট ছাড়াও ডবলমুরিং, পাহাড়তলী থানায় রিপনের বিরুদ্ধে আরও ছয়টি মামলা রয়েছে বলে জানা গেছে।

বাকলিয়ায় ৫ জন কাপড়-চোর আটক
এক নারী সদস্যসহ কাপড় চোর সিন্ডিকেটের পাঁচ জনকে আটক করেছে বাকলিয়া থানা পুলিশ। তাদের কাছ থেকে চুরি করা কাপড়ও উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অভিনব কৌশলে চট্টগ্রাম শহরের বিভিন্ন মার্কেট থেকে কাপড় চুরির বিষয়টি স্বীকার করেছে। আটকরা হলো তাছলিমা বেগম, আবুল বশর, আরিফ, শাহীন, বাচ্চু মিয়া প্রকাশ বাচাইয়া।

তাদের কাছ থেকে শার্ট, জিন্স প্যান্ট, পাঞ্জাবীসহ দুই বস্তা বিভিন্ন ধরণের নতুন কাপড় উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানায়, চক্রের অন্যান্য সক্রিয় সদস্যদের নিয়ে নগরের জহুর হকার্স মার্কেট, তামাকুণ্ডী লেন, রিয়াজউদ্দিন বাজার, নিউ মার্কেট, টেরিবাজার, সানমারসহ বিভিন্ন মার্কেটে বিক্রেতাকে অন্যমনস্কপূর্বক কাপড় চুরি করে থাকে।

এফএম/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!