চট্টগ্রামের বাকলিয়ায় ইয়াবা নিয়ে ভাইসহ আটক সেনা সদস্য

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকা থেকে সেনাবাহিনীর এক সৈনিকসহ আপন দুই ভাইকে ৪০০ পিস ইয়াবাসহ আটক করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় তাদের আটক করে বাকলিয়া থানায় হস্তান্তর করে বায়েজিদ থানা পুলিশ।

আটককৃতরা হলেন কক্সবাজারের পেকুয়া উপজেলার লেবুখালীর আবু হামিদ (৩২) ও আবু তালেব (২৭)। এদের মধ্যে ছোট ভাই তালেব সেনাবাহিনীর রাঙ্গামাটির শুভলং ক্যাম্পের সৈনিক।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খন্দকার বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে শনিবার বায়েজিদ বোস্তমী থানার একটি দল বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকায় নারী নির্যাতন মামলার এক আসামিকে ধরতে যায়। এসময় বৃষ্টি শুরু হলে সেতুর গোল চত্বরের একটি চায়ের দোকানে অবস্থান নেয় পুলিশের দলটি।
তখন পুলিশ দেখে চায়ের দোকানে অবস্থানরত হামিদ ও তালেব দোকান থেকে বের হয়ে দৌঁড় মারে। পুলিশ তাদের সন্দেহজনক আচরণে ধাওয়া দিলে তারা হোঁচট খেয়ে ড্রেনে পড়ে যায়। তখনই পুলিশ তাদের দুই ভাইকে ধরে ফেলে। পরে তাদের তল্লাশি করে ছোট ভাই তালেবের কাছ থেকে ৪০০ পিস ইয়াবা পাওয়া যায়।’

ওসি আরো জানান, আটকের পর জিজ্ঞাসাবাদে তালেব নিজকে রাঙ্গামাটির শুভলং সেনা ক্যাম্পের কর্মরত সৈনিক হিসেবে পরিচয় দেন। এছাড়া দুই ভাই দীর্ঘ দিন ধরে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত বলেও পুলিশের কাছে স্বীকার করেছেন তারা। এঘটনায় রাতেই দুই ভাইয়ের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেছে বায়েজিদ থানা পুলিশ।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন বলেন, ‘ইয়াবাসহ আটক দুই ভাইকে বায়েজিদ পুলিশের মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পরে সৈনিক তালেবকে সেনাবাহিনী তাদের হেফাজতে নেয়। তার বিরুদ্ধে সেনা আইনেই বিচার হবে। আর বড় ভাই হামিদকে আদালতে পাঠালে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

এডি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!