শ্রম আদালতে চেয়ারম্যান’র যোগদান

শ্রম আদালতে চেয়ারম্যান’র যোগদান 1প্রতিদিন ডেস্ক : সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মোক্তার আহম্মদ চট্টগ্রামের প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান হিসেবে যোগ দিয়েছেন । সোমবার ( ৬ ফেব্রুয়ারী ) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী তিনি নতুন কর্মস্থলে যোগদান করেন ।

গেল বছরের ৮ আগস্ট আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের চেয়ারম্যান কাজী শাহীনা নিগার বদলি হওয়ার পর থেকে দীর্ঘ সাত মাস চেয়ারম্যানের এ পদটি শূন্য ছিল। ফলে বিচারপ্রার্থী শ্রমিক কর্মচারীদের বিভিন্ন ধরনের হয়রানী ও ভোগান্তির মধ্যে পড়তে হয়েছে।
মোক্তার আহমদ নতুন কর্মস্থলে যোগ দেওয়ার পর চট্টগ্রাম শ্রম আদালতের কর্মকর্তা-কর্মচারী ও আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি বিচারালয়ের মর্যাদা রক্ষাসহ মামলা পরিচালনায় ও বিচার প্রার্থীদের ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীসহ সকল মহলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
মোক্তার আহম্মদ ১৯৫৯ সালের ২ জানুয়ারি হবিগঞ্জে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্সসহ ১৯৮৩ সালে ইংরেজিতে এলএলএম ডিগ্রি লাভ করেন।
তিঁনি ২০০০ সালে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পাওয়ার আগে ঝিনাইদহ, খাগড়াছড়ি ও কক্সবাজারের জেলা ও দায়রা জজ, জামালপুরের বিশেষ জজ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের আইন উপদেষ্টা, বরিশাল বিভাগীয় নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক হিসেবে দীর্ঘসময় দায়িত্ব পালন করেছেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!