চট্টগ্রামের পর্যটনসহ বিভিন্ন খাতে মালয়েশিয় বিনিয়োগের আহবান

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে সৌজন্য সাক্ষাত করেছেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার আমির ফরিদ আবু হাসান ।

বুধবার (২৭ নভেম্বর) বিকেলে টাইগারপাস সিটি মেয়রের কার্যালয়ে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। সাক্ষাতকালে তারা দু’দেশের স্বাস্থ্য, শিক্ষা, পর্যটন ও সংস্কৃতিসহ বিবিধ বিষয় নিয়ে আলোচনা করেন।

বৈঠকে সিটি মেয়র ভারপ্রাপ্ত রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরশনের বিভিন্ন কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন। একইসঙ্গে চট্টগ্রামের পর্যটনসহ বিভিন্ন খাতে মালয়েশিয়ার বিনিয়োগের আহবান জানান মেয়র।

রাষ্ট্রদূত বলেন, দুই দেশের ধর্মীয় সংস্কৃতি এক ও অভিন্ন। তাই দু’দেশের মধ্যে সংস্কৃতি আদান প্রদান হলে দু’দেশেরই জনগণ উপকৃত হবে।

বৈঠকে চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম, প্রধান নগর পরিকল্পনাবিদ এ কে এম রেজাউল করিম, পিএইচপি গ্রুপের ফ্যামিলি ভাইস চেয়ারম্যান মো. মহসিন, নাজমুল হাসান উপস্থিত ছিলেন ।

এসময় সিটি মেয়র রাষ্টদূতকে সিটি কর্পোরেশনের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার প্রদান করেন।

এদিকে, চসিক মেয়র কার্যালয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে অষ্ট্রেলিয়ার দাতা সংস্থা মা ইন্টারন্যাশনালের কর্মকর্তা মোহাম্মদ হারিসসহ একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাত করেন।

সাক্ষাতকালে প্রতিনিধিদলের নেতা চট্টগ্রামে দরিদ্র জনগোষ্টির স্বাস্থ্য সেবার মান উন্নয়ন, বস্তিবাসীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ, জীবন জীবিকার উন্নয়ন এবং ওয়াশ পোগ্রাম পরিচালনা করে আসছে বলে সিটি মেয়রকে অবহিত করেন। এই ক্ষেত্রগুলোতে চট্টগ্রামে তারা আরো কাজ করতে আগ্রহ প্রকাশ করেন।

মেয়র দাতা সংস্থা চাইলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্য সেবার সাথে সমন্বয় করে কাজ করার সুযোগ রয়েছে বলে জানান। এই ক্ষেত্রে চসিকের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা দেয়া হবে বলে জানানো হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!