চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক : সাংবাদিকদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো

প্রতিদিন রিপোর্ট :

 

সরকারের ভিশন বাস্তবায়নে আমরা বদ্ধপরিকর। অতীতের ভালকাজ গুলোর ধারাবাহিকতা অব্যাহত রাখার চেস্টা করবো। জনগনের প্রত্যাশা অনুযায়ী জেলা প্রশাসনকে ঢেলে সাজানো হবে।

news-pic-new-dc-26-9-16

চট্টগ্রামের নবাগত জেলা প্রশাসক মো. সামশুল আরেফিন সোমবার  দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে গনমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় কালে এসব কথা বলেন।

সাংবাদিকরা সমাজের দর্পন উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, সাংবাদিকদের কাছ থেকে তথ্য সংগ্রহ করে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। সবাই মিলে চট্টগ্রামকে একটি উন্নত জেলা হিসেবে গড়ে তুলবো।

সভায় জেলা প্রশাসক বলেন, ‘আমাদের কাজ জনগণের সেবা করা। সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে প্রশাসনকে ঢেলে সাজাতে চাই।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণসহ সবকিছু নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। তবে বর্তমানে প্রায় ১৯জন ম্যাজিস্ট্রেট প্রশিক্ষণে আছেন। নতুন ম্যাজিস্ট্রেট পদায়ন করার ব্যবস্থা করা হবে।

কর্ণফুলী নদীর দখল উচ্ছেদে কার্যকর পরিকল্পনা হাতে নিতে চান উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, কর্ণফুলী নদীকে দখলমুক্ত করতে বড় বাজেটের প্রয়োজন। সেই বিষয়টি আমরা সরকারকে জানাবো।
তিনি তার মেয়াদকালে চট্টগ্রামকে উন্নতির শিখরে দেখতে চান বলে মন্তব্য করেন এবং কর্ণফুলী নদীকে জাতীয় নদী ঘোষণায় কার্যকর উদ্যোগ নেবেন বলে জানান। পাশাপাশি বিচ ম্যানেজমেন্ট কমিটিগুলোকে সক্রিয় করার আশ্বাস দেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ড. অনুপম সাহা, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরওয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদসহ অন্যন্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

রিপোর্ট : রাজীব

এ এস / জি এম এম / আর এস পি :::

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!