চট্টগ্রামের তিন পৌরসভায় ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলা মানা

চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ ও পটিয়াসহ দেশের ৫৬ পৌরসভায় ৫৪ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। চলমান পৌরসভা নির্বাচনের চতুর্থ ধাপের ভোটগ্রহণ উপলক্ষে এ নির্দেশনা দেয়া হয়।

এক্ষেত্রে ৫৬টি পৌরসভায় আগামী ১২ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১৫ ফেব্রুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সহকারী সচিব মো. জসিম উদ্দিন ইতোমধ্যে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে ইসিকে অবহিত করেছে।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে মোট ২৬টি পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে এবং ৩০টি পৌরসভায় ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ৫৬টি পৌরসভায় নির্বাচন উপলক্ষে আগামী ১২ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে থেকে ১৫ ফেব্রুয়ারি সকাল ৬টা পর্যন্ত মোট ৫৪ ঘণ্টা মোটরসাইকেল চলাচল নিষেধ থাকবে। এছাড়া অন্যান্য যন্ত্রচালিত যান ১৩ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১৪ ফেব্রুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত চলাচল করতে পারবে না।

তবে, জাতীয় মহাসড়ককে যান চলাচল করবে। একইসঙ্গে জরুরি পণ্য পরিবহন ও অন্যন্য জরুরি প্রয়োজন যান চলাচলে নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে। এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে সাংবাদিক, নির্বাচনী কর্মকর্তা, প্রার্থী, প্রার্থীর এজেন্টেদের গাড়ি।

যেসব পৌরসভাগুলোতে চতুর্থ ধাপে অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে, সেগুলোর মধ্যে আছে- চট্টগ্রামের সাতকানিয়া, চন্দনাইশ, পটিয়া, খাগড়াছড়ির মাটিরাঙ্গা, বান্দরবান সদর; রাঙামাটি সদর।

এছাড়া এদিন ভোট হবে ঠাকুরগাঁও সদর ও রানীশংকৈল; রাজশাহীর নওহাটা, গোদাগাড়ী ও তাহেরপুর; লালমনিরহাট সদর ও পাটগ্রাম; নরসিংদী সদর ও মাধবদী; রাজবাড়ী সদর ও গোয়ালন্দ; বরিশালের মুলাদী ও বানারীপাড়া; শেরপুর সদর ও শ্রীবরদী; চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ; নাটোর সদর ও বড়াইগ্রাম; বাগেরহাট সদর; সাতক্ষীরা সদর; হবিগঞ্জের চুনারুঘাট; কুমিল্লার হোমনা ও দাউদকান্দি; কিশোরগঞ্জের বাজিতপুর পৌরসভায়।

এদিন আরও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে হোসেনপুর ও করিমগঞ্জ; টাঙ্গাইলের গোপালপুর ও কালিহাতী; পটুয়াখালীর কলাপাড়া; চুয়াডাঙ্গার জীবননগর ও আলমডাঙ্গা; ফেনীর পরশুরাম; চাঁদপুরের কচুয়া ও ফরিদগঞ্জ; মাদারীপুরের কালকিনি; নেত্রকোনা সদর; যশোরের চৌগাছা ও বাঘারপাড়া; মুন্সিগঞ্জের মীরকাদিম; শরীয়তপুরের ডামুড্যা; জামালপুরের মেলান্দহ; ময়মনসিংহের ফুলপুর; জয়পুরহাটের আক্কেলপুর ও কালাই; নোয়াখালীর চাটখিল; ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া; লক্ষ্মীপুরের রামগতি; ফরিদপুরের নগরকান্দা এবং সিলেটের কানাইঘাট পৌরসভাতেও।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!