চট্টগ্রামের জুলুসে হারানো সেই রোমানা ফিরে পেল পরিবার

চট্টগ্রামে রোববারের জশনে জুলুসের মিছিলে হারিয়ে যাওয়া তিন শিশুই ফিরে পেল তাদের পরিবার। সুমাইয়া ও রবিউলকে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার পর খোঁজ পাওয়া যাচ্ছিল না ৮ বছর বয়সী রোমানার পরিবারের। শেষপর্যন্ত কোতোয়ালী থানা পুলিশের আপ্রাণ চেষ্টায় রোমানাও ফিরে পেল তার পরিবার।

সোমবার (১১ নভেম্বর) রাত সাড়ে ১২টায় রোমানাকে তার বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়।

জশনে জুলুসের মিছিলে হারিয়ে যাওয়া রোমানা বাঁশখালী উপজেলার দক্ষিণ ফুলছড়ির নুরির বাপের বাড়ি এলাকার আব্দুল আজিজের মেয়ে। পরিবারের সঙ্গে চট্টগ্রাম নগরীর বাকলিয়া ১৮ নম্বর ওয়ার্ডের মাজার গেট এলাকায় থাকে সে।

কোতোয়ালী থানার ডিউটি অফিসার সুপ্তা দৈনিক চট্টগ্রাম প্রতিদিনকে জানান, ‘যে তিনটি বাচ্চাকে আমরা পেয়েছিলাম তাদের কারোর পরিবারই মোবাইল ব্যবহার করে না। এ কারণে আমাদের একটু অসুবিধা হয়ে যায় তাদের পরিবারের খোঁজ পেতে। রোমানা কিছুই বলতে পারছিল না। কিছুক্ষণ বলছিল ব্রিজের নিচে, কিছুক্ষণ বলছিল ১৮ নম্বর গেইটে তার বাড়ি। তার তথ্যের ভিত্তিতে নতুন ব্রিজসহ তাকে নিয়ে বিভিন্ন জায়গায় যায় পুলিশ। পরে আমাদের সোর্স পাঠিয়ে বাকলিয়া ১৮ নম্বর ওয়ার্ডে খবর নিলে তার পরিবারের খোঁজ পাওয়া যায়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন দৈনিক চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘জুলুসে মানুষের ভীড়ে হারিয়ে যাওয়া তিন শিশুকে আমরা উদ্ধার করেছি। তিনজনকেই তাদের পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরে খুব ভালো লাগছে। হারিয়ে যাওয়া বাচ্চাগুলোকে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়াটা আমাদের কর্তব্য ছিল। পুলিশ হিসেবে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোই আমাদের দায়িত্ব।’

রোববার (১০ নভেম্বর) দুপুরে জুলুসের ভিড়ে হারিয়ে যাওয়া তিন শিশু সুমাইয়া, রবিউল ও রোমানাকে জামালখান ও কাজীর দেউড়ি এলাকা থেকে কোতোয়ালী থানা পুলিশ উদ্ধার করে।

এসএএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!