চট্টগ্রামের কাজীর দেউড়ি হঠাৎ রণক্ষেত্র, বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত অনেকেই

চট্টগ্রামের কাজির দেউড়িতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সোমবার (২৯ মার্চ) বিকেল সাড়ে তিনটার দিকে এ সংঘর্ষ হয়। এ সময় বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মী আহত হওয়ার খবর মিলেছে।

পুলিশ এ সময় ১০-১৫ জন নেতাকর্মীকে আটক করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এর মধ্যে রয়েছেন নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মণিও।

শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ নাসিমন ভবন এলাকায় তল্লাশি চালাচ্ছে।

হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সংঘর্ষে নিহত ও আহতের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামের কাজির দেউড়ির নাসিমন ভবনে বিএনপি অফিসে এ সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি।

সমাবেশ শেষে সাড়ে তিনটার দিকে বিএনপি নেতাকর্মীরা মিছিল শুরু করে। এ সময় মিছিল থেকে আশেপাশের দোকানে ভাংচুর চালায় তারা। সড়কে থাকা গাড়ি ভাংচুর করতে দেখা যায় তাদের। বিএনপি নেতাকর্মীরা কাজীর দেউরি মোড়ের ট্রাফিক পুলিশ বক্সেও হামলা চালায়।

চট্টগ্রামের কাজীর দেউড়ি হঠাৎ রণক্ষেত্র, বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত অনেকেই 1

একপর্যায়ে তারা কাজীর দেউড়ি মোড়ে সড়কের উপর টায়ারে আগুন ধরিয়ে দেয়।

এ সময় কাজীর দেউড়ি-নিউমার্কেট সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। সড়কজুড়ে সৃষ্টি হয় তীব্র যানজট।

পরে পুলিশের দিকে তারা ইট-পাটকেল নিক্ষেপ করলে পুলিশ বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেয়। এ সময় তারা নাসিমন ভবনের দলীয় কার্যালয়ে প্রবেশ করে। বিএনপি কার্যালয়ে অভিযান চালিয়ে কয়েকজন বিএনপি নেতাকর্মীকে আটক করে পুলিশ।

চট্টগ্রামের কাজীর দেউড়ি হঠাৎ রণক্ষেত্র, বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত অনেকেই 2

এ বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ‘বিএনপি নেতাকর্মীরা মিছিল থেকে দোকানপাটে ভাঙচুর চালায়। তারা সড়কে থাকা গাড়িও ভাঙচুর করে। পুলিশ বক্সেও হামলা করেছে। পুলিশ তাদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। বিএনপি কার্যালয় থেকে এখন কয়েকজন হামলাকারীদের আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’

এমএফও/বিএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!