চট্টগ্রামের করোনা—মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

মহামারি করোনাভাইরাসের তাণ্ডব কিছুটা হলেও কমেছে চট্টগ্রামে। বিশেষ করে আগেরদিন করোনার থাবায় চার জনের মৃত্যু হলেও এদিন সেটি কমে এসেছে এক জনে। তবে এই সময়ে আবারও বেড়েছে করোনা শনাক্ত। আগেরদিনের ২৫ জন থেকে সেটি বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৩৭ জনে। যাদের মধ্যে ২৭ জন নগরের ও ১০ জন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫১ হাজার ৮২৭ জন। যাদের মধ্যে ৪১ হাজার ৪৬০ জন নগরের ও ১০ হাজার ৩৬৭ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এদের মধ্যে মারা গেছেন ৫৮২ জন। এদের মধ্যে ৪২৯ জন নগরের ও ১৫৩ জন উপজেলার বাসিন্দা।

সোমবার (১৭ মে) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৩৯২ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৩৭ জন।

সিভিল সার্জনের দেয়া তথ্যানুযায়ী চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষায় ৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ১০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪০ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা পাওয়া গেছে।

চট্টগ্রামে নতুন সংযোজিত পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ৪ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের দেহে করোনার জীবাণু পাওয়ো যায়।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ২৯ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ১৯ জনের নমুনা পরীক্ষায় ৬ জনের করোনা মিলেছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৫ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া গেছে।

এদিন, চট্টগ্রাম নগরীর বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ, ইম্পেরিয়াল হাসপাতাল এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোন নমুনা পরীক্ষা করা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!