চট্টগ্রামের উপজেলায় ৪ করোনা রোগী, নগরে ৩ জনের মৃত্যু

চট্টগ্রামে আরও কমে এসেছে করোনা রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৮৪টি নমুনা পরীক্ষা করে মাত্র ২৬ জনের শরীরে করোনা অস্তিত্ব পাওয়া গেছে। এর মধ্যে নগরের ২২ জন এবং উপজেলা পর্যায়ে ৪ জন। তবে একই সময়ে বেড়েছে মৃত্যুর সংখ্যা। চট্টগ্রাম নগরে নতুন করে আরও ৩ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়াল ১ লাখ ১ হাজার ৫১৬ জন। এর মধ্যে নগরে ৭৩ হাজার ৫৪০ জন এবং উপজেলা পর্যায়ে ২৭ হাজার ৯৭৬ জন। আক্রান্তদের মধ্যে ইতোমধ্যে ১ হাজার ২৮৯ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ৭১১ এবং উপজেলায় ৫৭৮ জন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের ১২টি ল্যাব এবং কক্সবাজারের ১টি ল্যাব মিলে ১ হাজার ২৮৪ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় চট্টগ্রামে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ২৬ জনের।

গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৮৪ জনের নমুনা পরীক্ষা ৯ জনকে করোনার জীবাণুবাহক হিসেবে শনাক্ত করা হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৮৫ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এন্টিজেন টেস্টে ৯ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি। ইম্পেরিয়াল হাসপাতালে ১১৭ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ৪০০ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩৯ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি। জেনারেল হাসপাতালে আরটিএলে ৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ১০ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। ইপিক হেলথ কেয়ারে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনে শনাক্ত হয়েছে এবং ল্যাব এইডে ২ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজারে মেডিকেল কলেজে নমুনা পরীক্ষা হয়নি।

উপজেলা পর্যায়ে শনাক্ত ৪ জনের মধ্যে বোয়ালখালীতে ২ জন। এছাড়া, ফটিকছড়ি ও মিরসরাইয়ে ১ জন করে রোগী পাওয়া গেছে। এদিন, লোহাগাড়া, সাতকানিয়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, হাটহাজারী, সীতাকুণ্ড এবং সন্দ্বীপে কোন করোনা রোগী পাওয়া যায়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!