চট্টগ্রামের আওয়ামী লীগে ‘বিতর্কিত’দের তালিকা চাইছেন আ জ ম নাছির

দলের মধ্যে বিএনপি-জামায়াতের কোনো কর্মীর অনুপ্রবেশ ঘটলে তাদেরকে চিহ্নিত করে মহানগর আওয়ামী লীগের কাছে তালিকা জমা দেওয়ার জন্য তৃণমূল কমিটিকে নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তবে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রের দায়িত্ব পালনকালে আ জ ম নাছির নিজেই নানা কারণে বিতর্কের জন্ম দিয়েছেন। দলীয় নেতাকর্মীদের মধ্যেও তাকে নিয়ে রয়েছে অস্বস্তি।

মঙ্গলবার (৬ অক্টোবর) দুপুরে চট্টগ্রামের শমসের পাড়া হাজী চান মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চান্দগাঁও ওয়ার্ড আওতাধীন ‘বি’ ইউনিট আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এই নির্দেশনা দিয়েছেন।

নানা কারণে বিতর্কিত এই সাবেক মেয়র বলেন, ‘দলের মধ্যে কোনো স্বাধীনতাবিরোধী, বিএনপি বা জামায়াত শিবিরের কেউ যাতে অনুপ্রবেশ করতে না পারে সেজন্য তৃণমূল নেতাকর্মীদেরকে শ্যেন দৃষ্টি নিয়ে কাজ করতে হবে। দলের মধ্যে ঢুকে গিয়ে এরাই নানা বিভ্রান্তি, মতভেদ সৃষ্টি করছে। দলকে প্রশ্নবিদ্ধ করে তুলছে। দলের ভাবমূর্তি বিনষ্ট করছে। এসব বিতর্কিত অনেকেই দলের সদস্যপদ নিয়েছেন। তাদেরকে চিহ্নিত করতে তৃণমূল নেতাকর্মীদেরকেই ভূমিকা রাখতে হবে। তাদেরকে চিহ্নিত করে তালিকা তৈরি করে দ্রুত সময়ের মধ্যে মহানগর আওয়ামী লীগের কাছে জমা দিতে হবে।’

‘বি’ ইউনিট আওয়ামী লীগের সভাপতি শামসুল হকের সভাপতিত্বে সভায় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী, উপপ্রচার সম্পাদক শহীদুল আলম, ‘বি’ ইউনিট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান জামাল প্রমুখ বক্তব্য রাখেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!