চট্টগ্রামসহ ১৫ জেলায় ঝড়োবৃষ্টি হতে পারে, বুধবার থেকে বাড়বে বৃষ্টি

চট্টগ্রাম ও কক্সবাজারসহ দেশের ১৫টি জেলার ওপর দিয়ে ঝড়ো হাওয়ার পাশাপাশি বজ্র বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, চট্টগ্রাম ও কক্সবাজার ছাড়াও ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, যশাের, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নােয়াখালী, কুমিল্লা, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়াে হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদদের তথ্য অনুযায়ী, মৌসুমী বায়ু বর্তমানে বাংলাদেশের উপর সক্রিয় অবস্থায় রয়েছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মােটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দূর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।

এর আগে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সোমবার (২৯ জুন) সন্ধ্যা নাগাদ চট্টগ্রাম, রংপুর, ময়মনসিংহ, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অন্যদিকে বুধবার (৩০ জুন) থেকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে থাকবে বলে আবহাওয়া বিভাগ পূর্বাভাস দিয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!