চকরিয়ায় ২১০বস্তা সারসহ গাড়ি জব্দ, চালক আটক

চকরিয়া প্রতিনিধি :

কক্সবাজারের চকরিয়ায় চোরাই সার বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সরকারি নিয়োগপ্রাপ্ত ডিলারের গুদাম থেকে দেড়শত বস্তা ছিকনদানার ইউরিয়া সার ও আরো ৬০ বস্তা ডিএপি সার ভর্তি একটি চাঁদের গাড়ি (জীপ) জব্দ করেছে। ওইসময় আটক করা হয়েছে গাড়ি চালককে।

news_img1-400x240

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের বেতুয়াবাজার চৌমুহনী এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন।

 

অভিযুক্ত ডিলার মের্সাস ছরওয়ার এন্ড সন্স উপজেলার পুর্ববড় ভেওলা ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত বিসিআইসির সার ডিলার। সার ভর্তি গাড়ি ও চালককে চকরিয়া থানা হেফাজতে রয়েছে।

 

উপজেলা কৃষি বিভাগের উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মহিউদ্দিন বলেন, সার ডিলার মের্সাস ছরওয়ার এন্ড সন্স পুর্ববড় ভেওলা ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত ডিলার। কিন্তু তিনি সরকারী বরাদ্ধের সার উত্তোলনের পাশাপাশি দীর্ঘদিন ধরে আশুগঞ্জ সার কারখানা থেকে চোরাই পথে ইউরিয়া সার এনে অবৈধভাবে চকরিয়া ও আশপাশের উপজেলায় বিক্রি করে আসছিলেন।

 

বিষয়টি গোপনে জানতে পেরে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাহেদুল ইসলামের নেতৃত্ব ভ্রাম্যমান আদালত ওই ডিলারের গুদামে অভিযান পরিচালনা করেন। এসময় ১৫০ বস্তা ছিকন দানার ইউরিয়া সার (আশুগঞ্জের সার) জব্দ করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলালের জিম্মায় দেয়া হয়। এর আগে গুদাম থেকে অন্যত্র পাচারকালে ৬০বস্তা ডিএপি সার ভর্তি একটি জীপ গাড়ি ও চালককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে।

 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাহেদুল ইসলাম বলেন, জব্দকৃত সার গুলো নিলাম দেয়া হবে। এ ঘটনায় অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

 

রিপোর্ট : মুকুল কান্তি দাশ, চকরিয়া।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!