চকরিয়ায় ‘স্বেচ্ছা লকডাউনে’ গ্রামের পর গ্রাম

করোনা ভাইরাস প্রতিরোধে কক্সবাজারের চকরিয়ায় সড়কে ব্যারিকেড দিয়ে পৌরসভা ও ১৮ ইউনিয়নের অধিকাংশ গ্রাম লকডাউন করে দিয়েছেন স্থানীয়রা। পাশাপাশি সচেতনতা বাড়াতে পুলিশ প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কোনো ধরনের যানবাহন ও লোকজনের অবাধ চলাচলে এ ধরনের ব্যবস্থা করায় অনেকে সাধুবাদ জানিয়েছেন।

বুধবার (৮ এপ্রিল) সরেজমিন ঘুরে বিভিন্ন এলাকায় লকডাউনের এ চিত্র দেখা গেছে।

জানা গেছে, থানা পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা রাতদিন প্রচারণা চালিয়ে করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচাতে জনসাধারণকে হোম কোয়ারান্টাইনে অবস্থান করতে উদ্বুদ্ধ করছে। পাশাপাশি স্থানীয় লোকজন বিভিন্ন ইউনিয়নের প্রধান সড়কে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছে। যাতে কেউ প্রবেশ ও বাহির হতে না পারে।

চকরিয়ায় ‘স্বেচ্ছা লকডাউনে’ গ্রামের পর গ্রাম 1

চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা বশিরুল আলম বলেন, আমরা পাড়ার কয়েকজন যুবক মিলে স্কুল সড়কে বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়েছি। লোকজনের সমাগম ও অযথা চলাফেরা বন্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে কারো দুর্ভোগ যাতে না হয় সেদিকেও খেয়াল রাখা হচ্ছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, পুলিশ সরকারি নির্দেশনা মেনে লোকজনের সামগম ঠেকাতে সবসময় মাঠে রয়েছে। এছাড়া সন্ধ্যা ৭টার পরে ফার্মেসি ছাড়া কোনো ধরনের দোকানপাট খোলা না রাখতে মাইকিং করা হচ্ছে গ্রামেগঞ্জে। লকডাউন স্থানীয়দের একটি ভাল উদ্যোগ।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!