চকরিয়ায় সংখ্যালঘু পরিবারের জমি দখলে নিলো ছয়দফা গ্রুপ

চকরিয়ায় সংখ্যালঘু পরিবারের জমি দখলে নিলো ছয়দফা গ্রুপ 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: চকরিয়া পৌরসভার দিগরপানখালী এলাকায় সংখ্যালঘু পরিবারের এক একর জমি জবর দখল করে চাষাবাদ শুরু করেছে নুুরুল কবিরের নেতৃত্বে একদল সশস্ত্র দখলবাজ প্রকাশ ছয়দফা গ্রুপ। এতে সংখ্যালঘু ওইসব পরিবারের মাঝে আতংক বিরাজ করছে। সংখ্যালঘু পরিবারের সদস্য বাবুল দে বাদি হয়ে জেলা পুলিশ সুপার বরাবার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

মঙ্গলবার রাত ৮টায় সাংবাদিক সম্মেলনে এসব কথা জানান তিনি।
অভিযোগে বাদি দাবি করেন, চকরিয়া উপজেলা পৌরসভার ৯নং ওয়ার্ডস্থ দিগরপানখালী মৌজার এক একর কৃষি জমি পৈত্রিকভাবে পাওয়া। উক্ত জমিতে দীর্ঘকাল ধরে চাষাবাদ করে সংসার চালাচ্ছি। কিন্তু ওই এলাকার নুরুল কবিরের নেতৃত্বে একদল সশস্ত্র দখলবাজ চক্র গত সোমবার সকাল ৭টার দিকে জোরপূর্বক জমিতে চাষাবাদ শুরু করে। এসময় আমরা বাঁধা দিতে গেলে তারা আমাদের অস্ত্রের ভয় দেখায় এবং নানা ধরনের হুমকি-ধমকি প্রদান করে। এতে আমরা চরম আতংকে দিনযাপন করছি।
তিনি আরো দাবি করেন, উক্ত জমি নিয়ে স্থানীয় কাউন্সিলরের কাছে বিষয়টি বিচারাধীন রয়েছে। কিন্তু তারা কোন ধরনের সালিশ-বিচারের তোয়াক্কা না করে জোরপূর্বক জমি দখল করে ধানচাষ শুরু করে।
এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর নজরুল ইসলাম বলেন, জমির বিরোধ নিয়ে দু’পক্ষের লোকজন আমার কাছে আসে। কিন্তু নুরুল কবির গংরা অস্ত্র-শস্ত্র নিয়ে ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক সংখ্যালগু পরিবারের এক একর জমিতে চাষ শুরু করে। সংখ্যালগু ওই পরিবারগুলোকে আইনের মাধ্যমে যা যা করা দরকার আমার পক্ষ থেকে সব ধরনের সহযোগীতা দেয়া হবে বলেও জানান তিনি।
তিনি আরো বলেন, স্বাধীনতার পর থেকেই ওই নুরুল কবির প্রকাশ ছয়দফা গ্রুপ বিভিন্নভাবে এলাকার সাধারণ মানুষদের জমি জবর-দখল করে আসছে। তাদের ভয়ে এলাকার কেউ মুখ খুলতে ভয় পায়।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!