চকরিয়ায় বজ্রপাতে নিহত ২, আহত ৩

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলহাজারা ইউনিয়নের পৃথক স্থানে বজ্রপাতে ১ নারী ও ১ পুরুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো আরো তিনজন।

শনিবার (৩১আগস্ট) বিকেলে সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ডুলহাজারা ইউনিয়নের দক্ষিণ বালুরচর এলাকার নুর আহম্মদের ছেলে দিনমজুর নুরুল আবছার (৩৫) ও পাগলির বিল এলাকার রাম হরি মল্লিকের স্ত্রী শেলী মল্লিক (৪০)।

আহতরা হলেন, বালুরচর এলাকায় আবদুল জলিলের ছেলে ওসমান গণি (৪০), কাটাখালী গ্রামের আব্দুল্লাহর ছেলে সাহাবউদ্দিন (৩০) ও চকরিয়া-লামা সীমান্তবর্তী ফকিরাখোলা গ্রামের মোহাম্মদ জুবাইয়ের আহমদের স্ত্রী খুরশিদা বেগম (৩৭)।

আহতদের মধ্যে সাহাবউদ্দিনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। অপর দুইজনকে ডুলাহাজারায় প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ডুলহাজারা ইউপি চেয়ারম্যান মো. নুরুল আমিন হতাহতের সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার সন্ধ্যার দিকে বৃষ্টিপাত ও বজ্রপাত হচ্ছিল। এ সময় মাছ ব্যবসায়ী নুরুল আবছার মাছ কিনতে বালুরচর ঘাটে অবস্থান করছিলো। এ সময় বজ্রপাত হলে আবছার ঘটনাস্থলেই মারা যান। একই সময় পাগলির বিল এলাকায় শেলি মল্লিক গরু আনতে বিলে যাচ্ছিলেন পথিমধ্যে বজ্রপাতে তিনি মারা যান। একই ঘটনায় মহিলাসহ আরো তিনজন আহত হন। তাদের মধ্যে আহত সাহাবউদ্দিনের অবস্থা সংকটাপন্ন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দীন মুহম্মদ শিবলী নোমান বলেন, ‘স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে নিশ্চিত হয়েছি বজ্রপাতে দুইজন মারা গেছে। গুরুতর আহত হয়েছে তিনজন। বজ্রপাতে নিহত ও আহতদের সরকারিভাবে অনুদান দেয়া হবে।’

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!