চকরিয়ায় পাহাড়ধসে ঘুমন্ত স্বামী-স্ত্রীর মৃত্যু

কক্সবাজারের চকরিয়ায় পাহাড় ধসে স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। রোববার রাত ২টার দিকে চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নের বমুরকুল এলাকায় এ ঘটনায় ঘটেছে।

নিহতরা হলেন ওই এলাকার মোহাম্মদ ছাদেক (৩২) ও তার স্ত্রী ওয়ালিদা বেগম (২১)। ছাদেক পেশায় একজন দিনমজুর। তারা কয়েক বছর আগে পার্শ্ববর্তী উপজেলা আলীকদম থেকে এসে বমুবিলছড়ির পাহাড়ে বসতি শুরু করে।

বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব বলেন, গত কয়েকদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। গত রাতেও প্রচুর বৃষ্টি হয়েছে। এতে পাহাড়ের মাটি নরম হয়ে যায়। রবিবার রাত ২টার দিকে তাদের ঘরের সাথে লাগোয়া একটি পাহাড় বসতঘরের ওপর পড়ে। এতে ঘুমন্ত অবস্থায় স্বামী-স্ত্রী মারা যান।

ঘরের সাথে লাগোয়া একটি পাহাড় বসতঘরের ওপর পড়ে।
ঘরের সাথে লাগোয়া একটি পাহাড় বসতঘরের ওপর পড়ে।

নিহতের প্রতিবেশী আজিজুল হামিদ বলেন, পাহাড় ধসের শব্দ শুনে ঘর থেকে বের হয়ে দেখি ঘরের উপর পাহাড় ধসে পড়েছে। পরে স্থানীয় লোকজনের সহায়তায় তাদের মরদেহ উদ্ধার করি।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, স্থানীয় লোকজনের সহায়তায় রাতেই তাদের লাশ উদ্ধার করা হয়েছে। পাহাড়ি ঢলের কারণে একধরনের বিচ্ছিন্ন রয়েছে ওই ইউনিয়নটি।

তিনি আরও বলেন, বৃষ্টি শুরু হওয়ার আগে থেকে পাহাড়ি এলাকায় বসবাসরতদের সরে আসতে একাধিকবার অনুরোধ করা হয়েছিল। কিন্তু ওই প্রশাসনের কথা শোনেনি। পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের সরিয়ে আনার কাজ চলছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!