চকরিয়ায় চিংড়িজোনের ত্রাস রাইফেল পটু গ্রেপ্তার

চকরিয়ায় চিংড়িজোনের ত্রাস রাইফেল পটু গ্রেপ্তার 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ায় র‌্যাবের একটি টিম ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে চিংড়িজোন এলাকার ত্রাস ৮টি মামলার আসামী মো. করিম ওরফে রাইফেল পটুকে (৪১) গ্রেপ্তার করেছে। তার কাছ থেকে উদ্ধার হয় তিনটি ওয়ান শ্যুটারগান (এলজি), একটি রামদা ও ১৪ রাউন্ড গুলি।

সোমবার ভোররাত সাড়ে তিনটায় উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের ৪নং ওয়ার্ডস্থ মধ্যম বুড়িপুকুর এলাকার তার বাড়ি ঘেরাও করে তাকে গ্রেপ্তার ও তল্লাশি চালিয়ে অস্ত্র-গুলি উদ্ধার হয়। গ্রেপ্তার হওয়া মো. করিম ওরফে রাইফেল পটু চিরিঙ্গার মধ্যম বুড়িপুকুর গ্রামের হাবিবুর রহমানের ছেলে।
এলাকাবাসী জানায়, র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়া পটু চিংড়িজোন এলাকার ত্রাস ও একটি সশস্ত্র বাহিনীর প্রধান। তার নেতৃত্বে চিংড়িঘেরসহ আশপাশে ছিনতাই ডাকাতি সন্ত্রাসী কর্মকান্ড অব্যাহত ছিল গত এক যুগ ধরে। দলসহ তার বিরুদ্ধে এলাকার জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষ প্রতিবাদ করার সাহস পেতনা জীবন খোয়ানোর ভয়ে। তাকে গ্রেপ্তার করায় এলাকায় স্বস্তি ফিরেছে।
চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব জসিম উদ্দিন বলেন, ধৃত পটু কাউকে তোয়াক্কা করতো না। দিনরাত অস্ত্র সাথে নিয়ে বাহিনীসহ অপকর্ম করে বেড়াতো।
র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, র‌্যাবের একটি টিম গোপনসুত্রে খবর পেয়ে অভিযান চালায় ভোর রাত আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত। সন্ত্রাসী বাহিনীর লিড়ার পটুর বসতঘর ঘেরাও করে তাকে গ্রেপ্তার ও অস্ত্রসহ গুলি উদ্ধার হয়। আটক করিম ওরফে পটুর বিরুদ্ধে থানায় ৮টি মামলা রয়েছে। অস্ত্রসহ গ্রেপ্তার হওয়ায় র‌্যাবের পক্ষ থেকে আরো একটি মামলা দায়ের হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!