চকরিয়ায় কোস্টগার্ড-গরু চোর গুলি বিনিময়

মুকুল কান্তি দাশ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের মাতামুহুরী নদীতে কোস্ট গার্ড ও গরুচোরদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। দু’পক্ষের মধ্যে ১০ রাউন্ড গুলি বিনিময় হয়। এসময় গরুচোরদের গুলিতে কোস্ট গার্ড সদস্যদের বহনকারী বোটের মাঝি মোহাম্মদ নাসির উদ্দিন (৪০) আহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে।
কোস্ট গার্ড স্টেশন মাস্টার মোহাম্মদ জাকির হোসেন বলেন, বৃহস্পতিবার ভোরে একদল গরুচোর কোনাখালী থেকে চুর করা ৭টি গরু ড্যানিস বোটে করে নৌ পথে নিয়ে যাচ্ছিল। এ খবর পেয়ে আমরা তাদের ধাওয়া করি। এসময় চোরের দল আমাদের লক্ষ্য করে ৪-৫ রাউন্ড গুলি ছোঁড়ে। আমরাও ৫-৬ রাউন্ড পাল্টা গুলি করি। চোরের ছোঁড়া গুলিতে আমাদের বোটের মাঝি নাসির উদ্দিন আহত হয়। পরে চোরের দল গরুসহ বোট রেখে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে গেলে ৭টি গরুসহ বোটটি জব্দ করি। আহত নাসিরকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে চকরিয়া থানার একটি সাধারণ ডায়েরী রুজু করা হয়েছে।
উল্লেখ্য চকরিয়া ও পেকুয়ায় গরু-মহিষ চুরি আশংকাজনক হারে বেড়ে গেছে। গত ৬মাসে দুই উপজেলায় তিন শতাধিক গরু চুরির ঘটনা ঘটেছে। প্রথম পর্যায়ে নিরবে চুরি হয়। গরুর মালিকরা গোয়াল ঘরে পাহারা বসালে চোররা সশস্ত্র হানা দিয়ে গরু ডাকাতি শুরু করে। পেকুয়ায় কড়া পুলিশি পাহারার কারণে চুরি কমলেও চকরিয়ায় গরু চুরি দিনদিন বেড়েই চলছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!