চকরিয়ায় আবু হানিফ হত্যার ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার চকরিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুর্বৃত্তের হামলায় আবু হানিফ প্রকাশ মানিক হত্যার ঘটনায় চকরিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। নয়জনকে আসামি করে রোববার (২৭ অক্টোবর) রাতে নিহতের ভাই আবু ছিদ্দিক বাদি হয়ে মামলাটি দায়ের করেন। এ মামলায় এজাহারনামীয় তিনজন বর্তমানে জেলহাজতে রয়েছে।

ময়নাতদন্ত শেষে রোববার বিকালে নিহত মানিকের লাশ উপজেলার পূর্ব বড়ভেওলা ইউনিয়নের কাছিম আলী মিয়াজী সিকদারপাড়া গ্রামে দাফন করা হয়েছে। নিহত হানিফ ওই এলাকার মৃত নুরুল হোসেনের ছেলে।

স্থানীয়রা জানিয়েছেন, জমি সংক্রান্ত বিরোধের জেরে নিহত আবু হানিফ মানিক ছাড়াও তার বড় দুই ভাইকেও ইতিপূর্বে হত্যা করে দুর্বৃত্তরা।

শনিবার (২৬ অক্টোবর) সকালে ঘর নির্মাণ করার সময় চাঁদার দাবি করে দুর্বৃত্তরা। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে মানিকের ওপর হামলা চালানো হয়। এ সময় পরিবারের সাত সদস্যের সাথে মানিকও আহত হন।

ঘটনার পর মানিককে প্রথমে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়। বিকাল ৪টার দিকে চমেক হাসপাতালে তার মৃত্যু হয়। হামলার ঘটনার পরপর চকরিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করে।

মামলার তদন্ত কর্মকর্তা ও চকরিয়া থানার এসআই মুফিজুর রহমান বলেন, ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার তিনজন একই এলাকার মৃত নজু মিয়ার ছেলে কবির আহমদ (৫০), নুরুল আমিনের ছেলে হেলাল উদ্দিন (৩০) ও তার ভাই মো. সাগরকে (২৫) রোববার আদালতে পাঠানো হয়েছে। পরে বিচারক তাদেরকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!